বৃহস্পতিবার ১৫ নভেম্বর ২০১৮ ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

নির্যাতিত নিপীড়িত মানুষের পাশে ছিলেন আব্দুর রৌফ চৌধুরী

মোঃ শামসুল আলম, বোচাগঞ্জ (দিনাজপুর প্রতিনিধি ॥ সাবেক প্রতিমন্ত্রী, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক দিনাজপুর জেলা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, জেলা আওয়ামীলীগের একাধিক বারের সভাপতি, মরহুম আব্দুর রৌফ চৌধুরীর ১১তম স্মরণ সভায় বক্তারা বলেছেন, মরহুম জননেতা আব্দুর রৌফ চৌধুরী ছিলেন উত্তর জনপদের গন মানুষের নেতা। তিনি মৃত্যুর আগমুহুর্ত পর্যন্ত নিজস্ব সম্পত্তি বিক্রি করে আওয়ামী সংগঠনকে টিকিয়ে রাখার সর্বাত্বক চেষ্টা করে গেছেন। তিনি মাইলের পর মাইল পায়ে হেটেঁ বৃহত্তর দিনাজপুর জেলায় ছাত্রলীগের শক্ত অবস্থান তৈরীর পাশাপাশি সারা জীবন নির্যাতিত নিপীড়িত মানুষের পাশে থেকে কাজ করে গেছেন। তারমত দক্ষত্যাগী নেতা উত্তর জনপদে আর জন্ম নেবেনা।

আজ ২১ অক্টোবর রবিবার সকালে বোচাগঞ্জ আব্দুর রৌফ চৌধুরী অডিটোরিয়ামে উপজেলা আওয়ামীলীগ আয়োজিত মরহুম আব্দুর রৌফ চৌধুরীর ১১ম মৃত্যু বার্ষিকীর স্মরণ সভায় বক্তারা উপরোক্ত কথাগুলো বলেন।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ আবু সৈয়দ হোসেনের সভাপতিত্বে স্মরন সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ এর চেয়ারম্যান মোঃ আজিজুল ইমাম চৌধুরী, সহ-সভাপতি মোঃ বজলুর রশিদ, যুগ্ম সম্পাদক মোঃ ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ তরিকুল রহমান, সেতাবগঞ্জ পৌরসভার মেয়র মোঃ আব্দুস সবুর, বোচাগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ জাফরুল্লাহ, সাধারণ সম্পাদক আফসার আলী, যুগ্ম সম্পাদক তাহের মোঃ মামুন, সাংগঠনিক সম্পাদক মোঃ শামীম আজাদ,সুভ্রত কুমার অধিকারী, বিরল পৌরসভার মেয়র সবুজার সিদ্দিক সাগর, বিরল উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবু প্রমুখ।

এসময় আওয়ামীলীগের সকল পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন। অপর দিকে সকাল ৯টায় আব্দুর রৌফ চৌধুরী ফাউন্ডেশন এর উদ্দ্যোগে মরহুমের সমাধিতে সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদন শেষে কোরআনখানি ও দোওয়া মাহফিল করা হয়েছে।