রবিবার ১৬ ডিসেম্বর ২০১৮ ২রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ

নীলফামারীতে বিএনপির বিক্ষোভ কর্মসুচি পালিত হয়নি

মোঃ জাকির হোসেন, সৈয়দপুর (নীলফামারী) সংবাদাতা : নীলফামারীতে পালিত হয়নি বিএনপির কেন্দ্র ঘোষিত বিক্ষোভ কর্মসূচি। ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে প্রতিবাদে বৃহস্পতিবার সারাদেশে বিক্ষোভ কর্মসূচি ঘোষনা করা হলেও সকাল থেকে বিকাল ৫টা পর্যন্ত  কোন নেতাকর্মীকে মাঠে নামতে দেখা যায়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক দলের একাধিক নেতাকর্মী জানায়, জেলা বিএনপির নেতাদের পক্ষ থেকে কেউ উদ্যোগ না নেওয়ায় কর্মসূচি পালিত হয়নি। একই অবস্থা জেলার ডোমার, ডিমলা, জলঢাকা ও কিশোরগঞ্জ উপজেলাতেও।

কারণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক শামসুজ্জামান জামান ঢাকায় থাকায় এবং তার সাথে দলের সংহযোগী সংগঠনের বিরোধ রয়েছে। এ কারণে দলের নেতারা সিদ্ধান্ত নিতে পারেনি। তবে কর্মসূচি পালনে প্রস্তুত ছিলেন দলের কর্মী সমর্থকরা।

অপরদিকে জেলা যুবদলের সদ্য ঘোষিত কমিটি থেকে পদত্যাগকারী জ্যেষ্ঠ সহ-সভাপতি কাজী আকতারুজ্জান বলেন, ‘জেলা বিএনপির সাধারণ সম্পাদক শামসুজ্জামান ঢাকায় থাকেন।

তাঁর সঙ্গে দলের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে বিরোধ আছে। ফলে কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিতে পারেনি জেলা বিএনপি।

তিনি আরো অভিযোগ করেন,‘জেলার ডোমার, ডিমলা, জলঢাকা ও কিশোরগঞ্জ উপজেলাতে একই অবস্থা। ওই উপজেলা গুলোতেও বৃহস্পতিবারের বিক্ষোভ কর্মসূচি পালন হয়নি বিরোধের কারণে।’

তিনি বলেন,‘সাধারণ সম্পাদক শামসুজ্জামান সহযোগী সংগঠন গুলোর গুরুত্বপূর্ণ পদে ত্যাগী নেতাকর্মীদের বঞ্চিত করে পছন্দের সুবিধাভোগীদের পদে বসিয়েছেন।

যারা এসব পদে আছেন তারা ত্যাগী নেতাকর্মীদের তোপের ভয়ে মাঠে নামেন না। এ কারণে কেন্দ্র বিএনপি ঘোষিত কর্মসূচি পালিত হয় না।’

এ বিষয়ে জেলা বিএনপির সহসভাপতি ও পৌর বিএনপির সভাপতি জহুরুল আলম বলেন, সারাদেশে সাত দিনের কর্মসূচি ঘোষণা করেছে কেন্দ্র।

উদ্যোগ না নেওয়ার কারণে বৃহস্পতিবারের কর্মসূচি পালন হয়নি। পরবর্তী কর্মসূচি পালন করা হবে।’

এবিষয়ে জেলা বিএনপির সাধারণ সম্পাদক শামসুজ্জামান জামানের মুঠোফোনে কল দেয়া হলে তা বন্ধ পাওয়া যায়।