বৃহস্পতিবার ২৯ অক্টোবর ২০২০ ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

পঞ্চগড়সহ সারাদেশে সাংবাদিকদের উপর নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি: সারাদেশে সাংবাদিকদের উপর নির্যাতন ও নিপীড়নের ঘটনা বেড়ে যাওয়ায় নিরাপদ সাংবাদিকতা নিশ্চিত করণের দাবীতে ও নর্দান ইলেক্ট্রিসিটি সাপ্লাই কোম্পানী নেসকো কতৃক সাংবাদিক আসাদুজ্জামান আপেলের উপর মিথ্যা মামলা দায়ের করার প্রতিবাদে পঞ্চগড়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 
সোমবার (২১ সেপ্টেম্বর) দুপুরে পঞ্চগড় শেরে বাংলা পার্ক সংলগ্ন তেঁতুলিয়া-পঞ্চগড় মহাসড়কে পঞ্চগড় অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশনের উদ্দোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় মানবন্ধনে বক্ত্যেব্য রাখেন পঞ্চগড় অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি ও বাংলাটিভির প্রতিনিধি ডিজার হোসেন বাদশা,জেলা টিভি সাংবাদিক ফোরামের সভাপতি ও একাত্তর টিভির প্রতিনিধি রফিকুল ইসলাম,পঞ্চগড় অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও পঞ্চগড় প্রেস ক্লাবের সদস্য আশাদুজ্জামান আপেল, চ্যানেল এস এর প্রতিনিধি  আব্দুর রউফ,পঞ্চগড় সাংবাদিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক ইনসান সাগরেদ,জেলা প্রেস ক্লাবের সদস্য বাবুল হোসাইনসহ বিভিন্ন সংবাদকর্মীর ।      

এসময় বক্তারা বলেন, সারাদেশে সাংবাদিকদের উপর দিন দিন বিভিন্ন ভাবে নির্যাতন ও নিপীড়নের ঘটনা বেড়ে চলেছে। গত কয়েক বছর ধরে লক্ষ করা যাচ্ছে সারাদেশে তুচ্ছ ঘটনায় বিভিন্ন ভাবে টেলিভিশন,পত্রিকা ও অনলাইন পত্রিকার সাংবাদিকেরা হয়রানি সহ নিযর্যাতনের শিকার হচ্ছে। সম্প্রতি কক্সবাজার, ঢাকাসহ রংপুর বিভাগের বিভিন্ন জেলায় সাংবাদিক হত্যা, নির্যাতন নিপীড়নসহ বিভিন্ন ভাবে হয়রানির ঘটনা প্রতি নিয়ত ঘটেই চলেছে। এদিকে পঞ্চগড়ে আসাদুজ্জামন আপেল নামে এক সাংবাদিকের নামে পঞ্চগড় নর্দান ইলেক্ট্রিসিটি সাপ্লাই কোম্পানী নেসকো মিথ্যা মামলা করার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী পালন করেছে পঞ্চগড় জেলায় কর্মরত সাংবাদিকরা। এসময় মানববন্ধনে নেসকোর বিভিন্ন দূর্নীতি ও অনিয়মের কথা উল্লেখ করে বক্তারা সাংবাদিক আসাদুজ্জামানের মামলা প্রত্যাহার করার দাবী জানান।

Please follow and like us:
RSS
Follow by Email