মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ ৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

পঞ্চগড়ের বাংলাবান্ধা বন্দরের ব্যবহার বাড়াতে নেপাল রাষ্ট্রদূতের সাতে সাক্ষাত

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি: দেশের সর্ব উত্তরের প্রান্তিক জেলা পঞ্চগড়ের একমাত্র চতুদের্শীয় স্থলবন্দর বাংলাবান্ধা স্থলবন্দরে সর্বোচ্চ ব্যবহার বাড়াতে নেপাল থেকে পাথর আমদানী চালুর বিষয়ে বাংলাদেশে নিযুক্ত নেপালের মান্যবর রাষ্ট্রদূত শ্রী বংশীধর মিশ্রার সাথে সৌজন্য সাক্ষাত করেছেন পঞ্চগড় আমদানি-রফতানিকারক এসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান খান বাবলা।

মঙ্গলবার (০৮ সেপ্টেম্বর) দুপুরে ঢাকাস্থ দুতাবাসে শ্রী বংশীধর মিশ্রার সাথে সাক্ষাত শেষে সন্ধায় বিষয়টি নিশ্চিত করেন বাবলা। সাক্ষাতকালে মান্যবর রাষ্ট্রদূতকে বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে আরো বাংলাদেশী পণ্য নেপালে রপ্তানীর পাশাপাশি বাংলাদেশে পাথর রপ্তানীর প্রয়োজনীয়তা ও গুরুত্ব সম্পর্কে বিশদ আলোচনা করেন।

মেহেদী হাসান খান বাবলা জানান, ইতোপূর্বে রাষ্ট্রদূত মহোদয়ের পঞ্চগড় সফরকালে বিষয়টি নিয়ে আলোচনার পর বিষয়টিও গুরুত্ব সহকারে আলোচিত হয়। ইতিমধ্যে নেপাল সরকারের উচ্চ পর্যায়ে বাংলাদেশী ব্যবসায়ীদের পাথর আমদানীর বিষয়টি প্রস্তাব আকারে উপস্থাপন করা হয়েছে বলে শ্রী বংশীধর মিশ্রা আমাকে জানান। পাশাপাশি নেপাল সরকারও ভুটানের ন্যায় বৈদেশিক মুদ্রা অর্জনের জন্য পাথর রপ্তানীর দিকে এগুতে পারে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

নেপালের জন্য বৈদেশিক মুদ্রা অর্জন আর বাংলাদেশের মেগা প্রজেক্ট সমুহে পাথরের চাহিদার আলোকে এবং বাংলাবান্ধা স্থলবন্দরের সর্বোচ্চ ব্যবহার বাড়াতে নেপাল থেকে পাথর আমদানী চালুর বিষয়ে বিস্তারিত আলোচনাও হয় মান্যবর রাষ্ট্রদূতের সাথে। বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে এখন বিপুল পরিমান বাংলাদেশী পণ্য নেপালে রপ্তানী হয় বলেও তিনি জানান।

Please follow and like us:
RSS
Follow by Email