বুধবার ১৪ নভেম্বর ২০১৮ ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

পঞ্চগড়ে জাতীয় শোক দিবস পালন

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। দিনটি উপলক্ষে কালোব্যাজ ধারণ ও জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়েছে। বুধবার সকাল ৯ টায় একটি শোক র‌্যালি নিয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করা হয়। এতে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারী, স্কুল কলেজের শিক্ষক শিক্ষার্থী, সামাজিক সাংস্কৃতিক ও পেশাজীবি সংগঠনের সদস্যসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেয়।
জেলা প্রশাসনের আয়োজনে র‌্যালি শেষে স্থানীয় সরকারি অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মোহাম্মদ জহিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম সুজন, সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত স¤্রাট, সাবেক সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, প্রধানমন্ত্রী কার্যালয়ের এটুআই কর্মকর্তা নাইমুজ্জামান মুক্তা, পুলিশ সুপার গিয়াস উদ্দিন আহম্মেদ প্রমূখ বক্তৃতা করেন।
এদিকে দিবসটি উপলক্ষে জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে শোকর‌্যালি, আলোচনা সভাসহ নানা কর্মসূচী পালন করে।
একই সাথে পঞ্চগড়ের বিলুপ্ত ছিটমহলগুলোতে পালন করা হয়েছে জাতীয় শোক দিবস। সকালে বিলুপ্ত ছিটমহলের বঙ্গবন্ধু আলীম মাদ্র্রাসা, রাজনগড় উচ্চ বিদ্যালয় এবং মফিজার রহমান কলেজ সহ ছিটমহলগুলোতে নানা আয়োজনে পালন করা হয় জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবরের ৪৩ তম শাহাদত বার্ষিকী।