শুক্রবার ২৩ অক্টোবর ২০২০ ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

পঞ্চগড়ে দিনভর ভাড়ি বর্ষণ, দূর্ভোগে সর্বস্তরের মানুষ

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ে দিনভর অবিরাম মুষলধারে দেখা দিয়েছে দূর্ভোগ। ভাড়ি বর্ষণের ফলে চরম বিপাকে পড়েছে এ জেলার খেটে খাওয়া মানুষসহ সর্বস্তরের মানুষেরা৷ অন্যদিকে পানি নিষ্কাশনের জন্য ড্রেনের ব্যবস্থা তেমন ভাবে না থাকায় পানিববন্দী জীবনযাপন করছে পঞ্চগড় শহরসহ জেলার ৫ উপজেলার বিভিন্ন এলাকার মানুষ। 
আবহাওয়া অফিস জানিয়েছে, শনিবার (২৬ সেপ্টেম্বর) সন্ধা পর্যন্ত গেল ২৪ ঘন্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ১৩৫ মিলিমিটার। 
শনিবার (২৬ সেপ্টেম্বর) সকাল থেকে লাগাতার চলমান ভাড়ি বর্ষণে জেলার বিভিন্ন স্থানে জলাবদ্ধতার খবর পাওয়া গেছে। অন্যদিকে বৃষ্টির কারণে চরম ভোগান্তিতে পড়তে দেখা গেছে সর্বসাধারণকে। প্রায় জনশূন্যে পরিণত হতে দেখা গেছে গুরুত্বপূর্ণ বাজার গুলো। অন্যদিকে বিভিন্ন নিম্নাঞ্চলের পাশাপাশি নতুন করে বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হওয়ার পাশাপাশি বিভিন্ন স্থানে সড়কের ভাঙ্গন দেখা দেয়ায় মানবেতর জীবন যাপন করতে দেখা গেছে। অন্যদিকে অনেকটাই বৃদ্ধিপেয়েছে নদীর পানি।
তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, শনিবার (২৬ সেপ্টেম্বর) সন্ধা ৬টা পর্যন্ত গত ২৪ ঘন্টার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ১৩৫ মিলিমিটার। একই দিন সন্ধায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ২৫ ডিগ্রি সেলসিয়াস। তবে আগামী সোমবার (২৮ সেপ্টেম্বর) থেকে পরিস্থিতি স্বাভাবিক হতে পারে বলে এই কর্মকর্তা আরো জানান।

Please follow and like us:
RSS
Follow by Email