বুধবার ১২ ডিসেম্বর ২০১৮ ২৮শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

পঞ্চগড়ে পুলিশ মেমোরিয়াল ডে উদযাপন

রাজিউর রহমান রাজু, ষ্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ দেশের আইন শৃঙ্খলা রক্ষার্থে বাংলাদেশ পুলিশের যে সকল সদস্য কর্তব্যরত অবস্থায় নিহত হয়েছেন তাদের বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা নিবেদন ও পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানাতে পঞ্চগড়ে পুলিশ মেমোরিয়াল ডে উদযাপন করা হয়েছে।
বৃহস্পতিবার সকালে পুলিশ সুপারের কার্যালয় হতে একটি র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পঞ্চগড় পুলিশ লাইন্সে গিয়ে শেষ হয়। পরে সেখানে নিহত পুলিশদের স্মৃতিতে নির্মাণ করা স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
পরে পঞ্চগড় পুলিশ লাইন্সের ড্রিল শেডে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পুলিশ সুপার মো. গিয়াস উদ্দিন আহমদের সভাপতিত্বে আলাচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুল আলীম খান ওয়ারেসী, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান আনোয়ার সাদাত স¤্রাট, অতিরিক্ত পুলিশ সুপার এটিএম শাহীন আহম্মেদ প্রমূখ। এ সময় কর্তব্যরত অবস্থায় নিহত হওয়া ৫ জন পুলিশ সদস্যের পরিবারের সদস্যদের মাঝে সম্মাননা স্মারক প্রদান করা হয়।
পঞ্চগড়ের অতিরিক্তি পুলিশ সুপার এটিএম শাহীন আহাম্মেদ বলেন, ‘এখন পর্যন্ত বিভিন্ন সময়ে পঞ্চগড়ের সাতজন পুলিশ সদস্য কর্তব্যরত অবস্থায় নিহত হয়েছেন। তবে ২০১৬ সাল পর্যন্ত পঞ্চগড়ের যে ৫ জন পুলিশ সদস্য কর্তব্যরত অবস্থায় নিহত হয়েছেন আমরা জেলা পুলিশের পক্ষ থেকে তাদের পরিবারের সদস্যদের সম্মাননা প্রদান করেছি। আর ২০১৭ সালে যে দুইজন পুলিশ সদস্য নিহত হয়েছেন তাদের পরিবারের সদস্যদের পুলিশ হেট কোয়াটারর্স থেকে আইজিপি মহোদয় সম্মাননা প্রদান করেছেন।’