শনিবার ৩০ মে ২০২০ ১৬ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

পর্দা উঠলো ‘পঞ্চম ঢাকা আর্ট সামিট-২০২০’-এর

‘পঞ্চম ঢাকা আর্ট সামিট-২০২০’ এর পর্দা উঠলো আজ (শুক্রবার)। রাজধানীর শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায় সকাল ১০টায় ঢাকা আর্ট সামিটের পঞ্চম আসরের উদ্বোধন অনুষ্ঠিত হয়।

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এবারের আসরের উদ্বোধন করেন। শুভেচ্ছা বক্তব্য দেন ঢাকা আর্ট সামিটের চেয়ারম্যান ফারুক সোবহান এবং সামদানি আর্ট ফাউন্ডেশনের ফাউন্ডার ও পরিচালক নাদিয়া সামদানি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিল্পকলা একাডেমীর মহাপরিচালক লিয়াকত আলী লাকী। 

উদ্বোধনী বক্তব্যে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেন, চিত্রকলায় পৃথিবী বিখ্যাত ব্যক্তিদের বিভিন্ন ধরনের শৈল্পিক কাজ ও বাংলাদেশের শিল্পীদের কাজ একই ছাদের নিচে প্রদর্শনের এ আয়োজন নিশ্চয়ই প্রশংসার যোগ্য।

এদিকে, আর্ট সামিটের প্রথম দিনে ‘জলবায়ু পরিবর্তন মোকাবিলায় আমাদের করণীয়’ শীর্ষক বিষয়ে বক্তব্য রাখবেন সোনম ওয়াংচু। বলিউডের জনপ্রিয় সিনেমা থ্রি ইডিয়টস এর ‘ফুংসুখ ওয়াংডু’ চরিত্রটি তার জীবন থেকেই নেয়া।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয় এবং শিল্পকলা একাডেমির সহায়তায় এ আর্ট সামিটে অংশ নিচ্ছে বাংলাদেশ, ভারত, আফগানিস্তান, ফ্রান্স, ইতালি, ইরান, শ্রীলংকা, জাপান, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ বিভিন্ন দেশের সুপরিচিত শিল্পীদের নিয়ে বিভিন্ন আর্ট প্রজেক্ট।

Please follow and like us:
RSS
Follow by Email