বৃহস্পতিবার ২০ সেপ্টেম্বর ২০১৮ ৫ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

পলাশবাড়ী পৌরসভার বিরুদ্ধে দায়েরকৃত রিট পিটিশন খারিজ

গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধার পলাশবাড়ী পৌরসভার বিরুদ্ধে দায়েরকৃত রিট পিটিশন ৭৬৯৩/২০১১খ্রি. উচ্চ আদালত কর্তৃক খারিজ হওয়ায় পৌরসভা বাস্তবায়নসহ পলাশবাড়ীর পৃথক তিনটি ইউনিয়ন পরিষদ (১, ৩ ও ৪) নির্বাচন অনুষ্ঠান আর কোন আইনি বাধা রইল না। প্রায় ৩ যুগ পর পলাশবাড়ী পৌরসভা বাস্তবায়ন হওয়ায় অত্র ৩ ইউনিয়ন ছাড়াও আনন্দে উদ্বেলিত উপজেলার সর্বস্তরের জনতার একটি বিশাল আনন্দ শোভাযাত্রা ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বিকেলে পলাশবাড়ী পৌরসভা বাস্তবায়ন এবং অত্র কিশোরগাড়ী, পলাশবাড়ী ও বরিশালসহ ৩ ইউনিয়ন পরিষদ ভোটাধিকার বাস্তবায়ন কমিটি ও গাইবান্ধা জেলা বাস-মিনিবাস কোচ ও মাইক্রোবাস পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার প্রধান বিপ্লবের আহবানে আনন্দ শোভাযাত্রাটি সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে স্থানীয় চৌমাথা মোড়ে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। ভোটাধিকার বাস্তবায়ন কমিটি ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবু বকর প্রধানের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, আওয়ামী লীগ সহ-সভাপতি ও উপজেলা পরিষদ সাবেক চেয়ারম্যান আলহাজ্ব একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ সহ সভাপতি আলী রেজা মোস্তফা গোলাপ, জাসদ সভাপতি নুরুজ্জামান প্রধান, বরিশাল ইউপি’র সাবেক চেয়ারম্যান সৈয়দ মাহামুদুল হক, মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন সভাপতি আব্দুস সোবহান বিচ্চু, অত্র সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক সুরুজ হক লিটন,

বরিশাল ইউপি’র চেয়ারম্যান প্রার্থী রফিকুল ইসলাম, কিশোরগাড়ী ইউপি’র চেয়ারম্যান প্রার্থী হাফিজার রহমান মন্ডল, শাহিন মন্ডল ও গাইবান্ধা জেলা পিকআপ (যান্ত্রিক) মালিক সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিমসহ স্থানীয় সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবিসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। সভাটি সঞ্চালনায় ছিলেন উপজেলা শ্রমিকলীগ সাধারণ সম্পাদক মাহামুদুজ্জামান প্রান্ত। সমাবেশে বক্তারা অবিলম্বে পৌরসভাসহ উক্ত ইউনিয়ন পরিষদ নির্বাচনে জোরালো দাবী জানান।

উল্লেখ্য, পলাশশবাড়ী (সদর) ইউনিয়নের মহিলা ইউপি সদস্যের স্বামী শফিকুল ইসলাম বিগত ২০১১ সালে হাইকোর্ট ডিভিশনে দায়েরকৃত রিট পিটিশন (৭৬৯৩/২০১১) গত ১১ ডিসেম্বর মহামান্য হাইকোর্ট ডিভিশনের বিজ্ঞ আপিল ডিভিশন অত্র রিট পিটিশন খারিজ করেন।