শুক্রবার ৫ জুন ২০২০ ২২শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

পল্লীশ্রী’র উদ্যোগে বিনামূল্যে চক্ষু ছানী অপারেশন ক্যাম্প অনুষ্ঠান

কাশী কুমার দাস, স্টাফ রিপোর্টার ॥ দিনাজপুরের বেসরকারি উন্নয়ন সংস্থা পল¬ীশ্রী সমৃদ্ধি কর্মসূচীর আয়োজনে পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর অর্থায়নে ও দিনাজপুর গাউজুল আযম বিএনএসবি চক্ষু হাসপাতালের সার্বিক তত্ত্বাবধানে বিরল উপজেলার ২নং ফরক্কাবাদ ইউনিয়নে হত-দরিদ্র অসহায় মানুষরে বিনামূল্যে চক্ষু ছানী অপারেশন ক্যাম্প অনুষ্ঠিত হয়।

১৭ ফেব্রুয়ারী সোমবার চক্ষু ছানী পারেশন ক্যাম্পের উদ্বোধন করতে গিয়ে দিনাজপুর গাউজুল আযম বিএনএসবি চক্ষু হাসপাতালের সাধারন সম্পাদক ডাঃ চৌধুরী মোসাদ্দেকুল ইয়াজদানী বলেন, মানুষের দেহের প্রতিটি অঙ্গের মধ্যে চক্ষু একটি গুরুত্বপূর্ণ অঙ্গ। তাই চোখের যত্ন এবং পরিচর্যার বিষয় প্রতিটি মানুষকে সচেতন হতে হবে। যার চোখের আলো নেই তার কাছে পৃথিবী অন্ধকার। চোখের যে কোন সমস্যাকে ছোট করে না দেখে চিকিৎসকের পরামর্শ নেওয়া দরকার। পল¬ীশ্রী দীর্ঘদিন ধরে পিকেএসএফ’র অর্থায়নে তৃণমূল পর্যায়ে নারী-পুরুষের চিকিৎসা সেবা প্রদান করে আসছে।

উক্ত চক্ষু ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পল্লীশ্রী’র প্রোগ্রাম ম্যানেজার সৈয়দ মোস্তফা কামাল। শুভেচ্ছা বক্তব্য রাখেন ২নং ফরক্কাবাদ ইউনিয়নের কর্মসূচী সমন্বয়কারী মাহাফুজা নাজনীন, স্বাস্থ্য কর্মকর্তা মল্লিকা রায় ও মৌসুমীসহ স্বাস্থ্য পরিদর্শকবৃন্দ।

২দিনব্যাপী উক্ত ক্যাম্পে ১৫ জন নারী-পুরুষের বিনামূল্যে চোখের ছানী অপারেশন করা হয়।

Please follow and like us:
RSS
Follow by Email