বুধবার ১৪ নভেম্বর ২০১৮ ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

পার্বতীপুরে ছোট যমুনা নদীর উপর অবৈধ স্থাপনা উচ্ছেদ

রাইসুল ইসলাম, পার্বতীপুর (দিনাজপুর) :দিনাজপুরের পার্বতীপুরে ছোট যমুনা নদীর অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। আজ সোমবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান চলে। এ সময় নদী দখল করে নির্মিত পাকা হোটেল, বিভিন্ন সংগঠনের অফিস ও বাসাবাড়ীর মধ্যে ৯টি স্থাপনা উচ্ছেদ করা হয়। উচ্ছেদ অভিযানে উপজেলা সহকারী কমিশনারসহ (ভূমি) ও অন্যান্য উপজেলা কর্মকর্তা, পুলিশ প্রশাসন ও গ্রাম পুলিশের একটি টিম সেখানে উপস্থিত ছিলেন।
উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আবু তাহের মোঃ সামসুজ্জামান বলেন, মোমিনপুর ইউনিয়নের যশাইহাট সংলগ্ন বড় বড় ৯টি স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। তবে পানির নিচের পাকা স্থাপনা উচ্ছেদ করা সম্ভব হয়নি। অবৈধ স্থাপনা নির্মানকারী ব্যক্তিদের ১দিনের সময় দিয়ে অবশিষ্ট স্থাপনা সরিয়ে নিতে বলা হয়েছে। অন্যথায় তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি উল্লেখ করেন।
এব্যপারে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার তরফদার মাহমুদুর রহমান জানান, উপজেলার ৬ নং মোমিনপুর ইউনিয়নের ভেতর দিয়ে বয়ে যাওয়া ছোট যমুনা নদী ভরাট করে হোটেল, দোকান, ব্যবসা প্রতিষ্ঠান, বিভিন্ন সংগঠনের নামে পাকা স্থাপনা নির্মান, আধাপাকা ও টিনসেড দিয়ে অবৈধ দখল চলে আসছিল দীর্ঘদিন থেকে। এলাকার সচেতন মানুষের অভিযোগের প্রেক্ষিতে এ উচ্ছেদ অভিযান করা হয়।