শনিবার ৩১ অক্টোবর ২০২০ ১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

পার্বতীপুরে ১৫ দিন ব্যাপী শাক-সবজি, নার্সারী উচ্চ মূল্যের শষ্য চাষ সংক্রান্ত প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন

মোঃ নুর ইসলাম, দিনাজপুর ॥ ৪ অক্টোবর রোববার দিনাজপুরের পার্বতীপুর উপজেলার ৫ নং চন্ডিপুর ইউপির ঝাড়ুয়াডাঙ্গা হাই স্কুলে প্রশিক্ষণের মাধ্যমে নারীর কর্মসংস্থান এবং উদ্যোক্তা সৃষ্টি লক্ষে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে ও মহিলা বিষয়ক অধিদপ্তরের সহযোগিতায় এবং কলোনীপাড়া মহিলা উন্নয়ন সমিতির বাস্তবায়নে স্বাস্থ্যবিধি নিয়ম মেনে ১৫ দিন ব্যাপী ৩০ জন নারী উদ্দ্যোক্তাকে শাক-সবজি চাষ, নার্সারী ও উচ্চ মূল্যের শষ্য চাষ সংক্রান্ত প্রশিক্ষণ কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।
স্বাস্থ্যবিধি নিয়ম ও সামাজিক দুরুত্ব বজায় রেখে ১৫ দিন ব্যাপী শাক-সবজি চাষ, নার্সারী ও উচ্চ মূল্যের শষ্য চাষ সংক্রান্ত প্রশিক্ষণ কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দিনাজপুর জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ মোর্শেদ আলী খাঁন।

অনুষ্ঠানে দিনাজপুর উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ ও কলোনীপাড়া মহিলা উন্নয়ন সমিতির সভাপতি জান্নাতুস সাফা শাহীনুর এর সভাপতিত্বে অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন পার্বতীপুর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রেবেকা সুলতানা, পার্বতীপুর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রুকসানা বারী রুকু, ৫নং চন্ডিপুর ইউপি’র ১নং ওয়ার্ড সদস্য এজাজুল হক, ঝাড়ুয়াডাঙ্গা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জাকির হোসেন সরকার প্রমূখ।
আরোও উপস্থিত ছিলেন ১৫ দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মসূচীর প্রশিক্ষক সুরাইয়া বেগম ও হাসিনা বেগম সহ উক্ত এলাকার ব্যাক্তি বর্গ।
অনুষ্ঠানের শুরুতেই আগত সকল প্রশিক্ষনার্থী নারীদের মাঝে মাস্ক বিতরণ করা হয় এবং স্বাস্থ্য বিধি বজায় রেখে সাবান দিয়ে সকলের হাত ধোয়ার ব্যবস্থা করা হয়।
অনুষ্ঠান সঞ্চালনে ছিলেন প্রোগ্রাম পরিচালক মোঃ শাহীনুর ইসলাম (মুকুল) ও প্রোগ্রাম অফিসার মোঃ আব্দুল কুদ্দুস। প্রোগ্রাম অফিসার ডে-কেয়ার অফিসার রেজভীন সারমিনাজ ইসলাম।

Please follow and like us:
RSS
Follow by Email