শনিবার ১৬ নভেম্বর ২০১৯ ২রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

পীরগঞ্জে সরকারি আইনী সহায়তা কার্যক্রম বিষয়ক সেমিনার

বিষ্ণুপদ রায়, পীরগঞ্জ (ঠাকুরগাঁওয়ে)সরকারি আইনী সহায়তা কার্যক্রমে উপজেলা ও ইউনিয়ন লিগ্যাল এইড কমিটির ভূমিকা বিষয়ক সেমিনার হয়েছে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে। বুধবার বিকালে উপজেলা পরিষদ সভাকক্ষে জেলা লিগ্যাল এইড কমিটি এ সেমিনারে আয়োজন করেন। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন সিনিয়র জেলা ও দায়রা জজ এবং জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান মোঃ হাছানুজ্জামান। উপজেলা চেয়ারম্যান আখতারুল ইসলামের সভাপতিত্বে এবং জেলা লিগ্যাল এইড কমিটিরি সদস্য সচিব যুগ্ন জেলা জজ আবু তালেবের সঞ্চলনায় অনুষ্ঠিত সেমিনারে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ড. মুহা. আব্দুল মজিদ, পৌর মেয়র কশিরুল আলম, পীরগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জয়নাল আবেদিন বাবুল, ইউপি চেয়ারম্যান একরামুল হক, মাহবুব আলম, মোস্তাফিজার রহমান, সাংবাদিক মোকাদ্দেক হায়াত মিলন প্রমুখ।

সেমিনারে উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিম সহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, সদস্য, সচিব, সাংবাদিক, এনজিও প্রতিনিধি সহ সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সেমিনারে প্রধান অতিথি সিনিয়র জেলা ও দায়রা জজ হাছানুজ্জামান বলেন, কোন মানুষ যেন ন্যায় বিচার থেকে বঞ্চিত না হয় সেদিকে সবার খেয়াল রাখতে হবে। যাদের মামলা পরিচালনা করার মত সামর্থ নেই জেলা লিগ্যাল এইড তাদের পাশ্বে আছে। সরকারি খরচে তাদের আইনী সহায়তা পাওয়ার সুযোগ রয়েছে। সরকারের এ উদ্যোগের কথা গ্রাম পর্যায়ে জানাতে হবে।