শুক্রবার ২ ফেব্রুয়ারী ২০১৮ ২০শে মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ

পুলিশের ওপর হামলা পরিকল্পিত ছিল: কাদের

রাজধানীর সুপ্রিম কোর্ট এলাকায় পুলিশের ওপর হামলা পরিকল্পিত ছিল জানিয়ে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অনুপ্রবেশকারীরা নয়, বিএনপির নেতারাই পরিকল্পিতভাবে পুলিশের ওপর হামলার ঘটনা ঘটিয়েছেন।

বৃহস্পতিবার সকালে রাজধানীতে সিরডাপ মিলনায়তনে জাইকার সাথে এক চুক্তি সই অনুষ্ঠান শেষে এসব কথা বলেন মন্ত্রী।

সেতুমন্ত্রী বলেন, কে হামলা করেছে, এটা এখন পরিষ্কার। অনুপ্রবেশকারী নয়, এটা পূর্বপরিকল্পিত জঙ্গি স্টাইলের হামলা। যে হামলা পারপেটরেট করেছে, মাস্টার মাইন্ড হচ্ছে বিএনপির নেতৃবৃন্দ। তাঁরাই করেছেন এটা। তাদের উদ্দেশ্য নির্বাচনের আগে দেশকে অস্থিতিশীল করা।

ওবায়দুল কাদের।বলেন, জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দোষীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিচ্ছে। তবে আমাদের সবাইকে সতর্ক থাকতে হবে কোনো গোষ্ঠী যেন এই ধরনের ঘটনা আর ঘটাতে না পারে।

উল্লেখ্য, গত মঙ্গলবার বিকালে আদালতে হাজিরা শেষে খালেদা জিয়া গুলশানের বাসায় ফেরার পথে সুপ্রিম কোর্ট এলাকায় বিএনপির কর্মীরা পুলিশের ওপর হামলা চালায়। পরে হাইকোর্ট এলাকায় তারা প্রিজনভ্যানে থাকা বিএনপির দুজনকে ভাঙচুর করে ছিনিয়ে নিয়ে যায়।

এর প্রেক্ষিতে বিএনপির মহাসচিব বলেন, হামলা, ভাঙচুর ও প্রিজনভ্যান থেকে আটক দুই ব্যক্তিকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় জড়িতরা ‘অনুপ্রবেশকারী’।

অনুষ্ঠানে বৃহত্তর রাজশাহী ও রংপুর অঞ্চলের পুরোনো ৩৫টি সেতু মেরামত ও নতুন করে নির্মাণের জন্য এক হাজার ৯০৫ কোটি টাকা দিয়েছে জাপানের সাহায্য সংস্থা জাইকা। আজ জাইকার সঙ্গে এ বিষয়েই চুক্তি সই হয়।

%d bloggers like this: