বুধবার ৩ জুন ২০২০ ২০শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে মালদ্বীপের প্রেসিডেন্টের ফোন

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করে ধন্যবাদ জানিয়েছেন মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মুহাম্মদ সলিহ। 

বুধবার (২২ এপ্রিল) বেলা ১১টায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করেন মালদ্বীপের প্রেসিডেন্ট। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় মালদ্বীপে চিকিৎসা সরঞ্জাম ও ত্রাণসামগ্রী প্রেরণ করায় শেখ হাসিনাকে মালদ্বীপের প্রেসিডেন্ট ধন্যবাদ জানিয়েছেন ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। এ সময় দুই নেতা দেশের জনগণের শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করেন। তারা আশা প্রকাশ করেন, দুই দেশের মধ্যে এ ধরনের সহযোগিতা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

১০০ মেট্রিক টন খাদ্যসামগ্রী, ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম নিয়ে বাংলাদেশ নৌবাহিনীর একটি জাহাজ গত ১৫ এপ্রিল মালদ্বীপের উদ্দেশে রওনা হয়। ৪০ মেট্রিক টন চাল, ১০ মেট্রিক টন আলু, ১০ মেট্রিক টন মিষ্টি আলু, ১০ মেট্রিক টন মশুর ডাল, ৫ মেট্রিক টন ডিম এবং ৫ মেট্রিক টন সবজি ছিল এসব ত্রাণসামগ্রীর মধ্যে। এ ছাড়া বাংলাদেশে থাকা মালদ্বীপের ৭১ জন নাগরিককে মঙ্গলবার তাদের দেশে পৌঁছে দিয়ে আসে বাংলাদেশ বিমান বাহিনীর একটি পরিবহন বিমান। ভারত মহাসাগরের দ্বীপরাষ্ট্র মালদ্বীপের জনসংখ্যা ৪ লাখের কিছু বেশি, এর মধ্যে বিদেশি অভিবাসীর সংখ্যাই প্রায় ২ লাখের মতো।

বেসরকারি হিসাবে, সেখানে ৭০ থেকে ৮০ হাজার বাংলাদেশি আছেন, যাদের একটি অংশের বৈধ কাগজপত্র নেই। তাদের অধিকাংশই কাজ করছেন নির্মাণ শ্রমিক হিসেবে বা সেবা খাতে।

Please follow and like us:
RSS
Follow by Email