শুক্রবার ২০ জুলাই ২০১৮ ৫ই শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর হাত থেকে মেধা অন্বেষণ পুরস্কার পেলো খানসামার সুবর্ণা

খানসামা (দিনাজপুর) প্রতিনিধি: সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় সেরা মেধাবীর পুরস্কার পেয়েছে দিনাজপুরের খানসামা উপজেলার দরিদ্র শিক্ষার্থী নাজমুন আরা সুবর্ণা। গত রোববার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে শাপলা হলে অনুষ্ঠিত সৃজনশীল মেধা অন্বেষণ ২০১৮ এর ‘বাংলাদেশ স্টাডিজ ও মুক্তিযুদ্ধ’ বিষয়ে জাতীয় পর্যায়ে প্রধানমন্ত্রীর হাত থেকে এ পুরস্কার গ্রহণ করে। অনুষ্ঠানে সারাদেশের ১০৮ জন মেধাবী শিক্ষার্থী পুরস্কার গ্রহণ করে।

নাজমুন আরা সুবর্ণা খানসামা উপজেলার হাসিমপুর পালোয়ানপাড়ার ভ্যান চালক ওবায়দুর রহমানের প্রথম কন্যা। সে ২০১৬ সালে উপজেলা পর্যায়ে মেধা অন্বেষণে অংশ গ্রহণ করে প্রথম স্থান এবং একই সালে রচনা প্রতিযোগিতায় অংশ নিয়ে প্রথম স্থান অধিকার করে। পরে জেলা ও বিভাগীয় পর্যায়ে মেধা অন্বেষণে প্রথম স্থান অধিকার করে।

সুবর্ণা পার্শ্ববর্তী হাসিমপুর আওকড়া মসজিদ উচ্চ বিদ্যালয় থেকে জেএসসিতে জিপিএ-৫ ও ট্যালেন্ট পুল বৃত্তি এবং ২০১৭ সালে এসএসসিতে অংশ নিয়ে জিপিএ-৫ ও ট্যালেন্ট পুল বৃত্তি প্রাপ্ত হয়। বর্তমানে সে দিনাজপুর সরকারি কলেজে দ্বাদশ বর্ষে অধ্যয়ন করছে।

খানসামা উপজেলা নির্বাহী অফিসার আহমেদ মাহবুব-উল-ইসলাম বলেন, আমি মেধাবী সুবর্ণাকে স্বাগত জানাই। সে দরিদ্র পরিবার থেকে এসে, এটি একটি নজির বিহীন ঘটনা। সে খানসামার একটি নক্ষত্র। আমি সুবর্ণার ভবিষ্যৎ সফলতা কামনা করি। আগামিতে আমরা উপজেলা পরিষদের পক্ষ থেকে তার সৃজনশীল কাজে সার্বিক সহযোগিতা করব।