বৃহস্পতিবার ২০ সেপ্টেম্বর ২০১৮ ৫ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

ফুলবাড়ীতে উন্নয়ন মেলার উদ্বোধনী অনুষ্ঠানে গণশিক্ষা মন্ত্রী

ফুলবাড়ি (দিনাজপুর) প্রতিনিধি ॥ দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা প্রশাসনের উদ্যোগে “উন্নয়নের রোল মডেল, শেখ হাসিনার বাংলাদেশ” প্রতিপাদ্যকে সামনে রেখে বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টায় তিনদিন ব্যাপী উন্নয়ন মেলা উদ্বোধন করা হয়েছে।
প্রধান অতিথি হিসেবে উপজেলা চত্বরে আয়োজিত তিনদিন ব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুস সালাম চৌধুরীর সভাপতিত্বে এবং উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোসাম্মৎ হাসিনা ভূঁইয়ার সঞ্চালনায় আয়োজিত উন্নয়ন মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. হায়দার আলী শাহ্, সাধারণ সম্পাদক মো. মুশফিকুর রহমান বাবুল, উপজেলা কৃষি কর্মকর্তা এটিএম হামীম আশরাফ, প্রকৌশলী কর্মকর্তা মো. শহিদুজ্জামান, উপজেলা মৎস্য কর্মকর্তা মোছা. মাজনুন্নাহার মায়া, থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ নাসিম হাবিব, ইউপি চেয়ারম্যান মো. মানিক রতন প্রমূখ।
মেলার উদ্বোধনী অনুষ্ঠানের পূর্বে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি’র নেতৃত্বে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা পৌর শহরে বের করা হয়।
প্রধান অতিথি’র বক্তব্যে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি বলেছেন, হাজারো শেরে বাংলা, সোহরাওয়ার্দী আর মাওলানা ভাষানীর জন্ম হলেও একজন শেখ মুজিবের জন্ম না হলে বাংলাদেশ হতো না, তেমনি হাজারো আওয়ামীলীগ নেতাকর্মীর জন্ম হলেও একজন শেখ হাসিনার জন্ম না হলে বঙ্গবন্ধুর খুনিদের বিচার ও ফাঁসি রায় কার্যকর হতো না, তেমনি যুদ্ধাপরাধী কুলাঙ্গারদের বিচার ও ফাঁসি হতো না। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশের জন্ম হয়েছে, তেমনি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে চলা বাংলাদেশ এখন বিশ্বের দরবারে উন্নয়নের একটি রোল মডেলে পরিণত হয়েছে। ১জানুয়ারি শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ (বই উৎসব) বিশ্বের ইতিহাসে একটি বিরল দৃষ্টান্ত শেখ হাসিনার সরকার দেখিয়েছে। শেখ হাসিনাই পারেন পদ্মা সেতুর মতো একটি সাহসী পদক্ষেপ নিতে এবং বাস্তবায়ন করতে। আগামী নির্বাচনেও বঙ্গবন্ধুর নৌকা, শেখ হাসিনার নৌকা ও আওয়ামীলীগের নৌকা মার্কায় ভোট দিয়ে আবারও শেখ হাসিনা নেতৃত্বে সরকার গঠনের জন্য সকলকে সহযোগিতা ও ভোট দানের জন্য আহবান জানান গণশিক্ষা মন্ত্রী।
মেলায় উপজেলা বিভিন্ন সরকারি দপ্তর, ব্যাংক, বেসরকারি সংস্থা, উপজেলার ৭টি ইউনিয়নের ডিজিটাল সেন্টারসহ ৪৮টি স্টল অংশ নিয়েছে।