বুধবার ৩ মার্চ ২০২১ ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

ফুলবাড়ীতে পৌর মেয়রের হস্তক্ষেপে আন্দোলন প্রত্যাহার

মেহেদী হাসান  উজ্জল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি ॥ দিনাজপুরের ফুলবাড়ীতে লোড-আনলোডের টোল আদায়কে কেন্দ্র করে টোল আদায়কারীর সাথে কাঁচামাল আড়ৎ ব্যবসায়ীদের বিরোধের জেরে আদায়কারীর অভিযোগে ব্যবসায়ীকে পুলিশ আটক করলে প্রায় সাড়ে ৩ঘন্টা  কাঁচা বাজার বন্ধ রেখে আন্দোলন করে স্থানীয় ব্যবসায়ীরা। পরে সদ্য নির্বাচিত পৌর মেয়র মোঃ মাহামুদ আলম লিটন এর অশ^স্ততায় অবোরধ তুলে নেয় কাঁচামাল ব্যবসায়ীরা।

জানা গেছে, গত ২৫ জানুয়ারী পৌর বাজারের লোড-আনলোডের অতিরিক্ত টোল আদায়কে কেন্দ্র করে ইজারাদারের সাথে কাঁচামাল আড়ৎ ব্যবসায়ীর সংঘর্ষ হয়। এ ঘটনাকে কেন্দ্র করে টোল আদায়কারী কাজল ঐদিন কয়েকজন কাঁচামাল ব্যবসায়ীদের বিরুদ্ধে ফুলবাড়ী থানায় একটি অভিযোগ করেন। অভিযোগের প্রেক্ষিতে গত মঙ্গলবার রাত ১১টায় মুদি ব্যবসায়ী জুয়েলকে পুলিশ আটক করে। এরই প্রতিবাদে বুধবার সকাল থেকে কাঁচা বাজারের সকল ব্যবসায়ী তাদের দোকান বন্ধ করে আন্দোলন করেন।  এ ঘটনায় সাধারণ ক্রেতা ও সবজী বিক্রি করতে  আসা প্রান্তিক কৃষকরা চরম বেকায়দায় পড়ে। হঠাৎ নিত্যপ্রয়োজনীয় এই পন্য ক্রয়-বিক্রয় বন্ধ হবার সাড়ে তিনঘন্টা পর সদ্য নির্বাচিত পৌর মেয়র মাহমুদ আলম লিটনের মধ্যস্থতায় ব্যবসায়ীরা তাদের আন্দোলন প্রত্যাহার করায় পুনরায় স্বাভাবিক হয় কাঁচা বাজার।

কাঁচাবাজার মালিক সমিতি‘র সদস্য দিপক বলেন, লোড-আনলোডকে কেন্দ্র করে যে সমস্যা হয়েছিলো তা মিটিয়ে দেওয়া হয়েছিলো। তারপরও কেনো আমাদের ব্যসায়ীকে থানায় আটক করা হলো, তার জবাব আমরা চাই। এবং অতিদ্রুত আটক ব্যবসায়ীর মুক্তি চাই। যতক্ষন তাকে মুক্তি দেওয়া হবেনা ততক্ষন কাঁচামাল ব্যবসায়ীদের এই অবরোধ চলবে। পরে সকাল ৯টার দিকে ৫নং ওয়ার্ড কাউন্সিলর পারভেজ,৩নং ওয়ার্ড কাউন্সিল আব্দুল মজিদ ও হাট ইজারাদার মোঃ মানিক মন্ডলকে সাথে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন নবনির্বাচিত পৌর মেয়র মোঃ মাহামুদ আলম লিটন। নবনির্বাচিত পৌর মেয়র মোঃ মাহামুদ আলম লিটন অবরোধকারীদের অভিযোগ শুনেন এবং আটক জুয়েলকে মুক্তির ব্যপারে আশ্বাস দিলে অবরোধকারী কাঁচামাল ব্যসায়ীরা সাময়িকভাবে তাদের অবরোধ তুলে নেন।

Please follow and like us:
RSS
Follow by Email