বুধবার ১৯ ডিসেম্বর ২০১৮ ৫ই পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ

ফুলবাড়ীতে ভায়াবহ অগ্নিকান্ডে ২০ লাখ টাকার মালামাল পুড়ে ছাই।

মেহেদী হাসান উজ্জল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের ফুলবাড়ীতে অজ্ঞত কারনে ভয়াবহ অগ্নিকান্ডে চারটি পাকা টিনসেটের ঘরসহ ২০ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

গতকাল বুধবার ভোর রাত সাড়ে ৩টায়, উপজেলার আলাদিপুর ইউনিয়নের ভিমলপুর গ্রামের মৃত মনছুর আলী মন্ডলের ছেলে মোস্তাফিজুর রহমানের বাড়ীতে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শি প্রতিবেশিরা ও বাড়ীর মালিক জানায় মঙ্গলবার দিবাগত রাত সাড়ে তিন টারদিকে, হঠাৎ পাকা টিনসেটের ঘরে আগুন ধরে। এসময় বাড়ীর লোকজনদের চিৎকারে প্রতিবেশিরা এসে আগুন নিভানোর  চেষ্ঠা করে। এরপর ফায়ার সার্ভিসকে খবরদিলে,ফুলবাড়ী ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে এসে এক ঘন্টা অভিযান চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। এর মধ্যে ঘরের ভিতরে থাকা সকল আসবাবপত্র ব্যবহারীত কাপড় মালামাল ধান-চাউল ও একটি মটর সাইকেল পুড়ে যায়।

বাড়ীর মালিক মোস্তাফিজুর রহমান বলেন, ঘরের মধ্যে থাকা নগদ অর্থ ও অন্যান্য মালামালসহ প্রায় ২০ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। কেউ তার সাথে পুর্বসত্রুতার কারনে ঘরে আগুন ধরিয়ে দিয়েছে। তবে সন্দেহ ভাজন কারো নাম তিনি বলতে পারেনি।

মোস্তাফিজুর রহমানের বড়ভাই সেরাজুল ইসলাম বলেন, অগ্নিসংযোগ কারীরা টিনের মধ্যে কোন বারুদ জাতয়ি পদার্থ দিয়েছে । তার সন্দেহ বারুদ জাতীয় পদার্থ  (পেট্রোল বা পাউডার) দিয়ে আগুন ধরিয়ে দিয়েছে। তিনি আরো বলেন মাত্র ৩০ মিনিটের ব্যবধানে চারটি পাকা টিনসেটের ঘর পুড়ে ছাই হয়ে গেছে। তারদাবী যদি এই রকম কোন পদার্থ ব্যবহার না হত তাহলে এত অল্প সময়ে চারটি টিনসেডের ঘর পুড়ে যেত না।

আলাদিপুর ইউপি সদস্য মানিক মন্ডল বলেন, তার দেখায় এই রকম আগুন এত তাড়াতাড়ী ছড়িয়ে পড়তে পারে তা তিনি এর পুর্বে কখনো দেখেননি।