শনিবার ৩০ মে ২০২০ ১৬ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

ফুলবাড়ীতে শিক্ষক ও শিক্ষার্থীদের হ্যান্ড স্যানিটাইজার তৈরি ও বিতরন

মেহেদী হাসান উজ্জল, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি ॥ দিনাজপুরের ফুলবাড়ী সরকারী কলেজের উদ্যোগে এবং রসায়ন বিভাগের শিক্ষক-শিক্ষাথীদের সহায়তায় হ্যান্ড স্যানিটাইজার তৈরী ও বিতরণ করা হয়েছে।

করোনা ভাইরাসের সংক্রমণের কারণে হ্যান্ড স্যানিটাইজারের চাহিদা বৃদ্ধি পেয়েছে। এ জন্য বাজারে হ্যান্ড স্যানিটাইজারের সংকট তৈরি হয়েছে এবং দামও বেড়েছে। সেকারনে তারা এগিয়ে এসেছেন দেশের মানুষের নিরাপত্তায় সহযোগিতা করতে।

সারা দেশের শিক্ষা ক্যাডারদের উদ্যোগে বিভিন্ন সরকারি কলেজের রসায়ন বিভাগের ল্যাবে হ্যান্ড স্যানিটাইজার তৈরি করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় গত ২৬ মার্চ বৃহস্পতিবার দিনাজপুর ফুলবাড়ী সরকারী কলেজের রসায়ন বিভাগের ৩০জন শিক্ষার্থী ও ৬জন শিক্ষকের সহায়তায় এবং অধ্যক্ষ্য প্রফেসর  নজমুল হক এর তত্বাবধায়নে দিনব্যাপি ৩শ ৫০ বোতোল হ্যান্ড স্যানিটাইজার তৈরি করা হয়।

শুক্রবার সাকালে তারা ওই তিনশত পঞ্চাশ বোতল তৈরিকৃত হ্যান্ড স্যানিটাইজার, উপজেলা প্রশাসন,থানা পুলিশ,হাসপাতাল ও সাংবাদিক,রিক্সা-ভ্যান চালকসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষের মাঝে বিতরন করেছেন। আরও তৈরির প্রক্রিয়া চলছে বলে জানান অধ্যক্ষ্য প্রফেসর নজমুল হক। তিনি কলেজের শিক্ষার্থী, রসায়ন বিভাগের শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা জানান।তিনি বলেন,তাদের সহযোগিতা না পেলে এই হ্যান্ড স্যানিটাইজার তৈরি করা সম্ভব হতো না।

Please follow and like us:
RSS
Follow by Email