বৃহস্পতিবার ২ এপ্রিল ২০২০ ১৯শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

ফুলবাড়ীতে সওজের অবৈধ স্থাপনা উচ্ছেদ

মেহেদী হাসান উজ্জল, ফুলবাড়ী (দিনাপুর) প্রতিনিধি : দিনাজপুরের ফুলবাড়ীতে সড়ক ও জনপদের রাস্তার দু’পাশের জায়গা উদ্ধারে অভিযান পরিচালনা করেছেন নির্বাহী ম্যাজিট্রেট ইমদাদুল হক শরিফ।

সোমবার সকাল ১০টা থেকে দিনব্যাপি পৌর শহরের ঢাকা মোড় থেকে হাসপাতাল মোড় পর্যন্ত এই উচ্ছেদ অভিযান চলে ।

দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কের প্রশস্তকরণ কাজের জন্য সড়কের দুই পাশে সকল ধরনের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন,সড়ক ও জনপদ বিভাগের যুগ্নসচিব মাহবুবুর রহমান ফারুকী, দিনাজপুর সড়ক বিভাগের এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার সুনিতি চাকমা।

উচ্ছেদ অভিযানে দিনাজপুর জেলা সড়ক বিভাগের অন্তর্ভুক্ত ঘোড়াঘাট উপজেলা থেকে দিনাজপুর সদর পর্যন্ত ১০৬ কিলোমিটার রাস্তার দুই পাশে সরকারি জায়গার মধ্যে যে সকল দোকান-পাট, ঘর-বাড়ি, মার্কেট-শোরুম, ব্যাংক-বীমা অফিস ও অন্যান্য অবৈধ স্থাপনা রয়েছে তা উচ্ছেদ করা হচ্ছে বলে জানিয়েছেন দিনাজপুর সড়ক বিভাগের এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার সুনিতি চাকমা।

এরই অংশ হিসাবে গতকাল সোমবার সকাল ১০টা থেকে দিনব্যাপি ফুলবাড়ী পৌর শহরের ঢাকা মোড় থেকে হাসপাতাল মোড় পর্যন্ত এই উচ্ছেদ অভিযান চলে ।

সড়ক ও জনপদ বিভাগের যুগ্নসচিব মাহবুবুর রহমান ফারুকী উচ্ছেদ অভিযান পরিদর্শনকালে সাংবাদিকদের জানান, মাননীয় মন্ত্রী মহোদয়ের যে ঘোষণা রয়েছে জনগণের নির্বিঘ্নে চলাচলের স্বার্থে আগামী ৬ মাসের মধ্যে সড়কের উভয় পাশে সব ধরনের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। এরই অংশ হিসাবে ঘোড়াঘাট থেকে দিনাজপুর পর্যন্ত ধারাবাহিক ভাবে ১০৬ কিলোমিটার রাসÍার দুই পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। তিনি আরো জানান, উচ্ছেদ অভিযানের আগে তাদেরকে সতর্কিকরন নোটিশ প্রদান মাইকিং করা হয়েছিল।এর পরেও যারা স্থাপনা সরায়নি তাদের স্থাপনাগুলো উচ্ছেদ করা হয়েছে। উচ্ছেদ অভিযানে পুলিশ,ফায়ার সার্ভিস কর্মী,আবাসিক বিদুৎ সরবারাহ সহযোগিতা করেন।

Please follow and like us:
RSS
Follow by Email