শুক্রবার ৬ ডিসেম্বর ২০১৯ ২২শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

ফুলবাড়ী উপজেলা প্রেসক্লাবের বর্ধিত সভা

মেহেদী হাসান উজ্জল, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি ॥ কার্ডধারী আর নামধারী নয়, প্রকৃত পেশাদার সাংবাদিকদের ঐক্য গড়ার আহবান জানিয়েছেন,দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা প্রেসক্লাবের সাংবাদিকগণ।

শনিবার সকাল ১০ টায় পৌর শহরের চৌধুরীর মোড় প্রেসক্লাবের অস্থায়ী কার্য্যলয়ে, প্রেসক্লাবের সাংগঠনিক কার্য্যক্রম ও ভবিষৎ পরিকল্পনা সংক্রান্ত বিষয়ে, ফুলবাড়ী উপজেলা প্রেসক্লাবের বর্ধিত সভায় এই আহবান জানানো হয়।

উপজেলা প্রেসক্লাবের সাংবাদিকগণ বলেন, বর্তমান সময়ে সবথেকে ঝুঁকিপুর্ন হয়ে পড়েছে সাংবাদিক পেশা। প্রকৃত সাংবাদিকগণ এখন ঝুঁকিপুর্ন অবস্থায় রয়েছে। এর উপর চেপে বসেছে কতিপয় নামধারী ও কার্ডধারী সাংবাদিক পরিচয় দানকারী ব্যাক্তি। তারা বিভিন্ন ভাবে অনলাইন নিউজ পোটাল অথবা কোন কোন পত্রিকার পরিচয়পত্র, যে কোন উপায়ে সংগ্রহ করে, কোন কোন বিশেষ ব্যাক্তি বা মহলের তল্পীবাহক হয়ে চলছে, আবার কোন কোন ব্যাক্তি সারাদিন অন্যপেশায় নিয়োজিত থেকে দিন শেষে নিজেকে সাংবাদিক হিসেবে দাবী করে বিভিন্ন মহলে প্রভাব সৃষ্টি করছে, এই সকল নামধারী ও কার্ডধারী সাংবাদিক পরিচয় প্রদানকারী, কোন বিশেষ মহল বা ব্যাক্তির তল্পীবাহকদের জন্য বিপাকে পড়েছে প্রকৃত পেশাদার সাংবাদিকগণ।

যে সকল সাংবাদিক পেশাগত কারনে খবরের পিছনের খবর বেরকরে আসল অপরাধ ও অপরাধীদের মুখোষ উম্মোচন করার চেষ্ঠা করে ও করছে, তাঁরা এখন ঝুকির মধ্যে রয়েছে, তাই প্রকৃত পেশাদার সাংবাদিকদের ঐক্যগড়ে সাংবাদিক সমাজের শৃংখলা ফিরাতে আহববান জানান।

বর্ধিত সভায় ফুলবাড়ী উপজেলা প্রেসক্লাবের সভাপতি প্রভাষক আবু শহীদ এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মেহেদী হাছান উজ্জল এর সঞ্চলনায়, বক্তব্য রাখেন প্রেসক্লাবের কার্য্যকারি সদস্য জৈষ্ঠ সাংবাদিক দৈনিক নয়াদিগন্ত ও দৈনিক করতোয়া এর প্রতিনিধি সহকারী অধ্যাপক শেখ সাবীর আলী, কার্য্যকারি সদস্য জৈষ্ঠ সাংবাদিক দৈনিক যায়যায়দিন ও ৭১ টিভির প্রতিনিধি মোঃ রজব আলী, প্রেসক্লাবের সহ-সভাপতি দৈনিক দেশেরপত্র প্রতিনিধি জাহাঙ্গির আলম, যুগ্ম সাধারন সম্পাদক দৈনিক উত্তরবঙ্গ প্রতিনিধি মিজানুর রহমান মিজান, প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক  চ্যানেল এস প্রতিনিধি নাজমুল হাছান রতন, সহ-সাংগঠনিক সম্পাদক দৈনিক বর্তমান বাংলা প্রতিনিধি সৈয়দ হাছান মেহেদী রুবেল, প্রেসক্লাবের কোষাধক্ষ্য দিনাজপুরের কাগজ এর প্রতিনিধি মাহাবুবুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক দৈনিক চাঁদনী বাজার প্রতিনিধি প্রভাষক শহিদুল ইসলাম। বর্ধিত সভায় প্রেসক্লাবের সদস্য এহেছান প্লুটো, ফটো সাংবাদিক জাকির হোসেন, সদস্য সুমন সরকার, অনুপ কুমার দত্ত ও ইমরান হোসেন উপস্থিত ছিলেন।

বর্ধিত সভায় প্রেসক্লাবের সাংগঠনিক কার্য্যক্রম ও ভবিষৎ পরিকল্পনা বিষয়ে গুরুত্বপুর্ন দিক আলোচনা করে সীদ্ধান্ত গ্রহন করা হয় ও আগামী দিনে সমাজের অসংগতি দূরীকরণ, আইনের শাসন বাস্তবায়ন, মানবাধিকার প্রতিষ্ঠা ও পেশাগন মানউন্নায়নে পেশাদার সাংবাদিকদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানানো হয়।