মঙ্গলবার ১৪ জুলাই ২০২০ ৩০শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

ফুলবাড়ী রুদ্রানী প্রাথমিক বিদ্যালয়ে অভিভাবক উদ্বুদ্ধকরণ সভা

মোঃ ইউসুফ আলী, দিনাজপুর  ॥ প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী বীর মুক্তিযোদ্ধা এ্যাডঃ মোঃ মোস্তাফিজুর রহমান ফিজার এমপি বলেছেন বর্তমান আওয়ামীলীগ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে শিক্ষা, কৃষি, স্বাস্থ্যসেবাসহ বিভিন্ন কার্যক্রমের বৈপ্লবিক সাধিত হয়েছে। দেশের প্রতিটি গ্রাম অঞ্চলে স্বাস্থ্য সেবা পৌঁছে যাচ্ছে। আগামী ২০১৫ সালের মধ্যে  মধ্যে দেশকে নিরক্ষরতা মুক্ত করতে আওয়ামীলীগ সরকার নিঃস্বার্থভাবে কাজ করে যাচ্ছে। বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। আওয়ামীলীগ সরকার শিক্ষাক্ষেত্রে ব্যাপক উন্নতি সাধন করেছে। মেয়েদের উপবৃত্তি, বিনা টাকায় স্কুল কলেজে লেখাপড়া করছে। তিনি বলেন প্রাইমারী শিক্ষাক্ষেত্রে সরকার ১৩ হাজার ৮শ  কোটি টাকা বাজেট বরাদ্দ দিয়েছে। মানুষের প্রত্যাশা দিন দিন বাড়ছে। দেশে যে সকল মানুষ সাক্ষরজ্ঞান জানে না দলমত নির্বিশেষে সকলে মিলে সাক্ষরতা হারকে এগিয়ে নেওয়ার জন্য সকলের সহযোগিতা কামনা করেন।

মন্ত্রী বলেন আমাদের সন্তানদের উচ্চ শিক্ষায় শিক্ষিত করে এগিয়ে নিয়ে যেতে হবে এবং প্রতিটি গ্রামে গ্রামে কম্পিউটার ক্লাব থাকার ব্যবস্থা করতে হবে।৩০ অক্টোবর বৃহস্পতিবার বিকেলে দিনাজপুর ফুলবাড়ী উপজেলার ১নং এলুয়াড়ী ইউনিয়ন পরিষদের সীমান্তবর্তী এলাকা রুদ্রানী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আয়োজনে প্রতিষ্ঠান চত্বরে ফুলবাড়ী উপজেলার রুদ্রানী প্রাথমিক সরকারি বিদ্যালয়কে মডেল বিদ্যালয়ে রুপান্তরে অভিভাবক উদ্বুদ্ধকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী উপরোক্ত কথা বলেন।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ খাজানূর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক আহমদ শামীম আল রাজী, পুলিশ সুপার মোঃ রুহুল আমিন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ একরামুল হক প্রমুখ। অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ তৌফিক ইমাম’র সঞ্চালনায় অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন রুদ্রানী প্রাথমিক বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ডাঃ মোহাম্মদ শহিদুল্লাহ, চিরিরবন্দর আমেনা-বাকী স্কুলের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক ডাঃ এম আমজাদ হোসেন, ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার মোঃ মনিরুজ্জামান, ১নং এলুয়াড়ী ইউপি চেয়ারম্যান মোঃ নবীউল ইসলাম ও উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি সৈয়দ আবুল হাসান আজাদ।

উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এবিএম রওশন কবীর, ফুলবাড়ী উপজেলা আওয়ামীলীগের সভাপতি হায়দার আলী শাহ্, সাধারণ সম্পাদক মোঃ মুশফিকুর রহমান বাবুল, জেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার সমেশ চন্দ্র মজুমদার, উপজেলা শিক্ষা অফিসার মোসাম্মৎ হাসিনা ভূঁইয়া প্রমুখ। উদ্বুদ্ধকরণ সভায় অভিভাবক ও সুধীজনদের মধ্যে বক্তব্য রাখেন নাজমুল হাসান, আজিজুল ইসলাম, মোছাঃ বিউটি ও নেয়াজুল মুরমু।

Please follow and like us:
RSS
Follow by Email