বুধবার ১৯ ডিসেম্বর ২০১৮ ৫ই পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ

ফুলবাড়ী সেতু’র নামকরণ বাস্তবায়নে সাহিত্য আড্ডা

চাই সুষ্ঠু সাহিত্য চর্চা, চাই সমৃদ্ধ জীবন- এই স্লোগান সামনে রেখে প্রতিষ্ঠিত কুড়িগ্রামের ফুলবাড়ী সাহিত্য পরিষদ সাহিত্য চর্চাসহ নানা সামাজিক কাজে সম্পৃক্ত হয়ে এগিয়ে চলছে। এই সাহিত্য পরিষদের সাথে একাত্বতায় কাজ করছে ফ্রেন্ডস ফোরাম ফুলবাড়ী উপজেলা শাখা। এ দুটি সংগঠনের সদস্যরা একে অপরের হয়ে সমানভাবে এগিয়ে যাচ্ছে। সামাজিক নানা কাজের মধ্য থেকে এবার ফুলবাড়ী উপজেলাবাসীর প্রাণের দাবির ধরলা নদীর উপর নির্মিত প্রস্তাবিত ‘ফুলবাড়ী সেতু’র নামকরণ বাস্তবায়নের দাবি নিয়ে জন সচেতনতার জন্য কাজ করছে ফ্রেন্ডস ফোরাম ও সাহিত্য পরিষদ। এ উপলক্ষে শুক্রবার বিকেলে প্রস্তাবিত ‘ফুলবাড়ী সেতু’র পশ্চিম পাড়ে আয়োজন করা হয় সাহিত্য আড্ডা ও ফুলবাড়ী সেতু’কে নিয়ে স্বরচিত কবিতা পাঠের আসর।
ফুলবাড়ী সাহিত্য পরিষদের উপদেষ্টা কবি ও গল্পকার তমসুর হোসেনের সভাপতিত্বে এ কর্মসূচীতে ‘মোদের ফুলবাড়ী সেতু’ শিরোনামের কবিতা পাঠ করেন ফ্রেন্ডস ফোরাম ও ফুলবাড়ী সহিত্য পরিষদের সহ-সভাপতি চারণ কবি আজিজুল হাকিম মন্ডল, ‘স্বপ্নের ফুলবাড়ী সেতু’ শিরোনামের কবিতা পাঠ করেন ফ্রেন্ডস ফোরাম উপদেষ্টা ও সাহিত্য পরিষদের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক ইউনুছ আলী আনন্দ, ‘ফুলবাড়ী সেতু’ শিরোনামের কবিতা পাঠ করেন ফ্রেন্ডস ফোরাম সদস্য ও সাহিত্য পরিষদের কোষাধ্যক্ষ লেখক সেরাজুল ইসলাম, সাহিত্য বিষয়ক বক্তব্য রাখেন সাহিত্য পরিষদের দপ্তর সম্পাদক লেখক সুজন মাহমুদ।
এতে সুষ্ঠু সাহিত্য চর্চার জ্ঞানভান্ডার থেকে আলোচনা ও নিজের প্রকাশিত ‘ক্ষুধিত তিমির’ কবিতার বই থেকে কবিতা পাঠ করে সাহিত্র আড্ডা ও কবিতা পাঠের আসরের সমাপ্তি ঘোষণা করেন কবি ও গল্পকার তমসুর হোসেন। এ সময় ফেন্ডস ফোরাম ও সাহিত্য পরিষদ সদস্য মামুন অর রশিদ ও নুর ইসলাম নাহিদ উপস্থিত ছিলেন।