বৃহস্পতিবার ১৬ অগাস্ট ২০১৮ ১লা ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

‘ফ্যাটম্যান’ মোশাররফ করিম

বিশ্ববিখ্যাত সিরিজ ব্যাটম্যান, স্পাইডারম্যান, সুপারম্যানের কথা অনেকেই জানেন। ফ্যাটম্যানের কথা কি কেউ জানেন? এবার বৈচিত্র্যময় সেই চরিত্র নিয়েই দর্শকদের সামনে হাজির হচ্ছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম।

নিজেকে বৈচিত্র্যময় চরিত্রে উপস্থাপনের ক্ষেত্রে বরাবরই এগিয়ে জনপ্রিয় এই অভিনেতা। বিশেষ দিবস কিংবা ঈদে তার অভিনীত নাটক মানেই যেনো দর্শকের জন্য ভিন্ন কিছু। সেই ধারাবাহিকতায় এবার ঈদের একটি নাটকে নতুন চরিত্র নিয়ে হাজির হচ্ছেন তিনি।

আগামী ঈদুল ফিতরে বাংলাভিশনে প্রচারের জন্য সাগর জাহান নির্মাণ করছেন সাত পর্বের ধারাবাহিক নাটক ‘ফ্যাটম্যান’। এই নাটকে মোশাররফ করিমের নতুন লুক আপনাকে বিস্মিত করবে। ভুড়িওয়ালা মোশাররফ করিমের প্রথম লুক ইতোমধ্যেই সাড়া ফেলেছে। আসছে ঈদ উপলক্ষে বাংলা ভিশন চ্যানেলে নাটকটি প্রচার করা হবে।

মোশাররফ করিম বলেন, বিশেষ দিবসের নাটকগুলো দর্শকরা ভালোভাবে গ্রহণ করে এবং নতুন কিছু চায়। আমিও আমার জায়গা থেকে নতুন কিছু দেওয়ার চেষ্টা করি। এই নাটকে নতুন একটি চরিত্র নিয়ে দর্শকের সামনে আসছি। নির্মাতা সাগর জাহানের সঙ্গে কাজ করতে বরাবরই স্বাচ্ছন্দ্যবোধ করি আমি। আমার এই নতুন চরিত্রটি দর্শকের ভালো লাগবে আশা করছি।

নাটকের গল্প প্রসঙ্গে সাগর জাহান বলেন, ‘ফ্যাটম্যান’ কক্সবাজারের একটি গার্লস স্কুলের পিটিআই টিচার। গেল কয়েক বছরে তিনি বেশ মোটা হয়ে গেছেন। এদিকে তার সঙ্গে ফেসবুকে পরিচয় ঘটে সাবিলা নূরের। কক্সবাজারে গিয়ে সাবিলা তার সঙ্গে দেখা করেন। কিন্তু ফ্যাটম্যানকে দেখে তিনি অবাক হয়ে যান। একজন মানুষ এত মোটা হতে পারে তার ধারণা ছিল না। তার পরেই গল্পটি অন্য দিকে মোড় নেয়।

নাটকটি রচনা ও পরিচালনা করেছেন সাগর জাহান। কক্সবাজারে চলছে ফ্যাটম্যান নাটকটির শুটিং। নাটকটিতে আরও অভিনয় করেছেন আরফান আহমেদ, ফারুক আহমেদ সাবিলা নূর, আখম হাসান, শানারেই দেবী শানু, নওশাবা।