রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ ১২ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

বই মানুষের সবচেয়ে কাছের বন্ধু -এমপি মনোরঞ্জন শীল গোপাল

ফজিবর রহমান বাবু ॥ দিনাজপুর-১ জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, বই মানুষের সবচেয়ে কাছের বন্ধু। কারণ বই আমাদের জ্ঞান বৃদ্ধি করে। এটি আমাদের মানসিক স্বাস্থ্য ভালো রাখে ও অনুভূতিকে সতেজ করে তোলে। বিভিন্ন ধরনের বই বিভিন্ন ধরনের জ্ঞানের সমারোহ। বই আমাদের মূল্যবোধ শানিত করে। জ্ঞান অর্জনের গুরুত্বপূর্ণ উপাদান বই। বই একজন মানুষকে তার ভেতরে লুকিয়ে থাকা ঘুমন্ত মানুষটিকে জাগিয়ে তোলে, মনের চক্ষু খুলে দেয়, জ্ঞান ও বুদ্ধিকে প্রসারিত ও বিকশিত করে এবং ভেতরে জ্ঞানের আলোয় আলোকিত করে। আমাদের সবার উচিত বই পাঠে গুরুত্ব দেয়া।

১৮ ফেব্রুয়ারী মঙ্গলবার ঢাকার অমর একুশে গ্রন্থমেলা ২০২০ চত্বরে সহকারী পুলিশ সুপার (অ.) মোঃ শহিদুল্লাহর লেখা এক পুলিশের না বলা গল্প বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে এমপি মনোরঞ্জন শীল গোপাল এসব কথা বলেন।

বইটির মোড়ক উন্মোচন করে সাংসদ মনোরঞ্জন শীল গোপাল আরো বলেন, লেখক মো শহিদুল্লাহ একজন প্রতিভাবান লেখক। তিনি একদিকে যেমন ভালো লেখক অন্যদিকে তিনি একজন ভালো পুলিশ কর্মকর্তা। তিনি তার জীবনের অভিজ্ঞতালব্ধ যে সমস্ত বিষয় তার বইয়ের পাতায় লিপিবদ্ধ করেছেন তা পডড়ে একদিকে যেমন পাঠক মুগ্ধ হবে-অন্যদিকে পাঠকদের অভিজ্ঞতা বাড়বে৷ তিনি লেখকের ভবিষ্যৎ মঙ্গলময়ে জীবন কামনা করে তাকে আরো সৃজনশীল লেখা উপহার দেয়ার জন্য অনুরোধ জানান৷

সময় উপস্থিত ছিলেন বইয়ের প্রকাশক গ্রন্থ কুটির প্রকাশনীর রতন পাল, বিশিষ্ট লেখক ড. মির্জা গোলাম সারোয়ার পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মো. জাকির হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার নুরুল আমিন, সিনিয়র সহকারী পুলিশ সুপার শ্রী অশোক কুমার মন্ডল, শহিদুল্লাহর সহধর্মিনী লতিফা ইয়াসমিন।

লেখক মোঃ শহিদুল্লাহর তার বক্তব্যে তার লেখা তার অভিজ্ঞতা অভিজ্ঞতা লব্ধ বইটি পড়ার জন্য সবাইকে অনুরোধ জানান। বইটি গ্রন্থ কুটির প্রকাশনীর ১৬৪-১৬৬ নং স্টলে পাওয়া যাবে।

Please follow and like us:
RSS
Follow by Email