শনিবার ২২ সেপ্টেম্বর ২০১৮ ৭ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

বঙ্গবন্ধুর আদর্শকে বুকে লালন করতে হবে

রফিক প্লাবন, দিনাজপুর ॥- দিনাজপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর সৈয়দ মোহাম্মদ হোসেন বলেছেন, বাঙ্গালী জাতির হদয় থেকে বঙ্গবন্ধুর আদর্শ মুছে ফেলার জন্যই ১৯৭৫ সালের ১৫ আগষ্ট হত্যা করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছে তারা ৭১ এর পরাজিত শক্তি। এরা কখনই স্বাধীনতার পক্ষের শক্তি ছিলনা। আর সেই পরাজিত শক্তিরা বিভিন্ন সময় বিভিন্ন পরিস্থিতিতে আবার মাথা চাড়া দিয়ে উঠার চেষ্টা করছে। সেই পরাজিত শক্তিরা যাতে আর সজাগ হতে না পারে সেদিকে সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে।
তিনি ১৫ আগস্ট বুধবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে কলেজের জাতীয় দিবস উদযাপন কমিটির আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে নতুন প্রজন্মদের বুকে লালন করতে হবে। যাতে এদেশের স্বাধীনতা বিরোধীরা আর নতুন করে করে জাতিকে আর বিভ্রান্ত করতে না পারে।
আলোচনা সভায় জাতীয় দিবস উদযাপন কমিটির আহবায়ক প্রফেসর মো. ইছাহাক আলী’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মো. আব্দুল বাছেদ মন্ডল, কলেজের শিক্ষক পরিষদের সাধারন সম্পাদক মো. তহিদুল ইসলাম।
এছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কলেজের ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক সরল কান্তি সাহা, পদার্থ বিজ্ঞান বিভাগের সহযোগি অধ্যাপক ডা. মো. মতিউর রহমান, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক মো. রাকিবুল ইসলাম, ইংরেজি বিভাগের প্রভাষক মো. আব্দুল মোমেন প্রমুখ।
আলোচনা সভায় কলেজের সকল বিভাগের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।
আলোচনা সভাটির সঞ্চালনা করেন কলেজের সহকারী অধ্যাপক মুহাম্মদ আল হেলাল।
এছাড়াও জাতীয় দিবস উদযাপন কমিটির আয়োজনে কলেজ বিভিন্ন অনুষ্ঠান কর্মসূচী পালন করে। এর মধ্যে সুর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন ও কালো ব্যাজ ধারন। সকাল ৯ টায় শোকর‌্যালী শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতত্ েপুষ্পমাল্য অর্পণ।