বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ ৯ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

বঙ্গবন্ধুর জীবনাদর্শে শিশুদের উজ্জীবিত করতে হবে : স্পিকার

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী শিশুদের সুপ্ত প্রতিভার বিকাশ ও বঙ্গবন্ধুর জীবনাদর্শে শিশুদের উজ্জীবিত করতে সমাজের সকলকে এগিয়ে আসার আহবান জানিয়েছেন।

শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের জয়নুল গ্যালারিতে বঙ্গবন্ধুর স্বদেশে প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ‘লিপিকা আর্ট একাডেমি এ প্রদর্শনীর আয়োজনে ৭ দিনব্যাপী ‘বার্ষিক চিত্রকলা প্রদর্শনী-২০২০’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।তিনি বিজয়ী শিশু শিল্পীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

তিনি বলেন,‘উৎসাহ ও অনুপ্রেরণা যুগিয়ে শিশুদের সুপ্ত প্রতিভা বিকশিত করতে সমাজের সকলকে এগিয়ে আসতে হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন সম্পর্কে শিশুদের জানাতে হবে।’

ড. শিরীন শারমিন চৌধুরী যুগোপযোগি ও মনোমুগ্ধকর এমন একটি চিত্রকর্ম প্রদর্শনীর আয়োজনের জন্য লিপিকা আর্ট একাডেমি’কে ধন্যবাদ জানিয়ে বলেন, এ ধরনের উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে। উল্লেখ্য, প্রদর্শনীতে ৮৩জন শিশু-কিশোর শিল্পীর অঙ্কিত ১২৫টি চিত্রকর্ম প্রদর্শিত হচ্ছে।

লিপিকা আর্ট একাডেমির প্রতিষ্ঠাতা পরিচালক নুসরাত জাহান লিপিকা’র সভাপতিত্বে এ অনুষ্ঠানে নাট্য অভিনেত্রী ও সঙ্গীত শিল্পী শম্পা রেজা ও চারুকলা অনুষদের অনারারী বিভাগের (প্রিন্ট মেকিং) অধ্যাপক সৈয়দ আবুল বারক আলভী বক্তব্য রাখেন। অনুষ্ঠানে অবসরপ্রাপ্ত বিচারপতি হাবিবর রহমান, লিপিকা আর্ট একাডেমির শিক্ষার্থীবৃন্দ, সংশি¬ষ্ট গণ্যমান্য ব্যক্তিবর্গ,সাংস্কৃতিক ব্যক্তিত্ব এবং জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তারাসহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

Please follow and like us:
RSS
Follow by Email