শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ ১০ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে উত্তর মুন্সিপাড়া মহল্লা কমিটির উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী পালন

এম.আর. মিজান ॥ মানবতার জন্য নিজেকে বিলিয়ে দিতে পারলে নিজের জীবনই স্বার্থক হয়। যারা পরের জন্য নিজেদের বিলিয়ে দিতে পারে, তারাই প্রকৃত সুখী মানুষ। আজকের রক্তদান কর্মসূচী একটি মানবতাবাদী কাজ। একজন মমুর্ষ রোগীর রক্তের প্রয়োজনে আরেকজন রক্ত দিয়ে জীবন বাঁচানো বিরাট ভাল কাজ। এ কাজ করলে আসলে সবার উপকারই হয়। কারই ক্ষতি হয় না। কেননা, মানুষের শরীরের রক্ত দু’মাস পর পর নষ্ট হয় আবার নতুন রক্ত তৈরী হয়। মানবদেহের এটি স্বাভাবিক প্রক্রিয়া। সে কারনে রক্তদান করলে সেটা আবার নিজেই পূরণ হয়ে যায়। তাই এই ধরনের জনহীতকর কাজসহ মানুষের সেবায় নিজেকে উৎসর্গ করার কাজ করতে হবে। নিজের জীবনকে উৎসর্গ করে মানুষের জন্য কাজ করতে শিখিয়ে গেছেন আমাদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাঁরই যোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাও নিজের জীবনকে বাজি রেখে গণমানুষের জন্য কাজ করে যাচ্ছেন। তিনি অন্তত ২১ বার মৃত্যুর হাত থেকে বেঁচে গিয়ে এখনও মানুষের জন্যই কাজ করে যাচ্ছেন। আমাদেরকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে দেশ ও দেশের মানুষের জন্য কাজ করতে হবে।

৭ আগষ্ট শুক্রবার বিকালে দিনাজপুর লোকভবনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষ্যে ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের উত্তর মুন্সিপাড়া মহল্লা কমিটি আয়োজিত স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী উদ্বোধনকালে বক্তারা উপরোক্ত কথাগুলো বলেন। মহল্লা আওয়ামী লীগের সভাপতি সুব্রত চক্রবর্তী পাপ্পার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোবারক হোসেন গিটার, সাধারণ সম্পাদক শাহজাহান নভেল, বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা কেন্দ্রীয় কমিটির সিনিয়র সাধারণ সম্পাদক মনিরুজ্জামান জুয়েল, রেড ক্রিসেন্ট সোসাইটির আহবায়ক বজলুল হক, স্থানীয় উপদেষ্টা নূর-এ-ছাবা, রক্ত কেন্দ্রের মেডিকেল অফিসার আজগার আলী, জাহাঙ্গীর আলম সরকার দুলাল, বিশ্বজিৎ কুমার, মোস্তাফিজুর রহমান লিটন, আতিকুর রহমান, মোঃ ফিরোজ আলম প্রমূখ। অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ ও ছাত্ররা স্বেচ্ছায় রক্তদান করেন।

Please follow and like us:
RSS
Follow by Email