বুধবার ১৪ নভেম্বর ২০১৮ ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

বাংলাদেশকে হারিয়ে সমতায় ফিরল আয়ারল্যান্ড

আয়ারল্যান্ডে অনুষ্ঠিত দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশ ‘এ’ দলকে হারিয়ে সিরিজে ১-১ সমতায় ফিরলো স্বাগতিকরা। এদিন ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ৫১ রানের জয় পায় আইরিশরা।

বৃষ্টির কারণে ম্যাচটি বুধবার হওয়া সম্ভব হয়নি। যার কারণে বৃহস্পতিবার আবারও আয়োজিত হয় ম্যাচটি। টসে জিতে আগেরদিনের মত বোলিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক সৌম্য সরকার।

টসে হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ২০২ রানের বড় সংগ্রহ গড়ে আয়ারল্যান্ড ‘এ’ দল। দলের হয়ে শুরুটা দারুণ করেন দুই ওপেনার টমসন এবং গ্যারেথ ডেলানি। টমসন ৪৭ আর ডেলানি ৩৭ করে সাজঘরে ফিরলে বড় ইনিংস খেলেন দ্বিতীয় উইকেটের নামা দুই ব্যাটসম্যান। পোর্টারফিল্ড ৪৫ এবং ও’ব্রায়েন ৩০।

২০৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুর দিকেই ধাক্কা খায় বাংলাদেশ ‘এ’ দল। ছক্কা হাঁকাতে গিয়ে সাজঘরে ফিরেন সৌম্য সরকার। নাজমুল হোসেন শান্ত রানের খাতাই খুলতে পারেননি। দুই অঙ্কে যেতে পারেননি মোহাম্মদ মিঠুন। মুমিনুলও ফিরেন ১০ রানে।

বাংলাদেশের ইনিংসের ১৫তম ওভারে বৃষ্টি নামলে আর খেলা সম্ভব হয়নি। সেই সময় টাইগারদের স্কোর ছিল ৭ উইকেটে ১০৪। কিন্তু ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে বাংলাদেশের টার্গেট ছিল ১৫ ওভারে ১৫৬ রান। যার কারণে ৫১ রানে স্বাগতিকদের কাছে হেরে যায় সৌম্য সরকারের দল।