শনিবার ৬ জুন ২০২০ ২৩শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

বাংলাদেশের নারীদের হার ভারতের কাছে

মাত্র কদিন আগে নারী টি-২০ বিশ্বকাপ বাছাইপর্বে চ্যাম্পিয়ন হয়ে মূল পর্বের টিকিট পেয়েছে বাংলাদেশ নারী দল। অথচ ঘরের মাঠে সালমা,জাহানারা,আয়েশাকে বাদ দিয়ে সেই দলটিই যখন খেলেছে ‘এ’ দলের ব্যানারে, তখনই ছন্দপতন।

ভারত নারী ‘এ’ দলের কাছে সিরিজের প্রথম ওয়ানডেতে বাংলাদেশ নারী ‘‌এ’ দল গেছে উড়ে। শুক্রবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠেয় সিরিজের প্রথম একদিনের ম্যাচে ৭৩ বল হাতে থাকতে ৮ উইকেটে হেরে গেছে বাংলাদেশ নারী দল।

টসে জিতে ব্যাট করতে নেমে উড়িষ্যার সুন্দরী সুশ্রী দিব্যাদর্শনী অফ স্পিনারের বোলিং তোপে ছিন্ন ভিন্ন হয়েছে বাংলাদেশ ওম্যান্স ‘এ’ দল। ১০ ওভারের মধ্যে ৪টিতে পেয়েছেন এই সুন্দরী মেডেন। পাশে তিনটি শিকার ( ১০-৪-১৩-৩)। তাতেই  মাত্র ১০৪ রানে ইনিংস শেষ হয় বাংলাদেশ নারী দলের। 

যে স্কোরে যৌথভাবে সর্বোচ্চ ১৭ রান করেছেন জ্যোতি,ফাহিমা। ইনজুরি থেকে রোমানার প্রত্যাবর্তনটা সুখকর হয়নি।

টি-টোয়েন্টি কোয়ালিফাই থেকে বাদ পড়া এই নারী অল রাউন্ডার একটি উইকেট  ১ উইকেট পেলেও ব্যাট হাতে হতাশ করেছেন  ২৬ বলে মাত্র ৯। মুরশিদা,পিংকি ডাবল ডিজিটে পৌছে আউট হয়েছেন ১০। শারমিন সুপ্তা ৬,শায়লা শারমিন ৮,রিতু মনি ৮, করেছেন। পুরো ইনিংসে বাউন্ডারির সংখ্যা সর্বসাকূল্যে ১০টি। তৃতীয় উইকেট জুটির ২৫ এবং ৮ম জুটির ২০ ছাড়া বলার মতো কোন পার্টনারশিপ নেই বাংলাদেশ নারী দলের।

জবাবটা দিয়েছে সফরকারী ভারত ‘এ’ দল সহজে। নুজহাতের হার না মানা ৫১ এবং তনুশ্রীর ২৯ রানে ৩৭.৫ ওভারেই জয়ের বন্দরে পৌছে গেছে তারা। 

Please follow and like us:
RSS
Follow by Email