মঙ্গলবার ১২ নভেম্বর ২০১৯ ২৮শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

বাংলাদেশের বিপক্ষে ভারতের সম্ভাব্য একাদশ

শুরু হচ্ছে ভারত ও বাংলাদেশের মধ্যকার টি-টুয়েন্টি সিরিজ। রবিবার (৩ নভেম্বর) দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে শুরু হবে ম্যাচ। ইতোমধ্যেই প্রতিবেশী এ দুই দেশের ম্যাচ উত্তাপ ছড়াচ্ছে সমর্থকদের মাঝে। 

শক্তি ও পরিসংখ্যানে ভারত এগিয়ে থাকলেও বাংলাদেশকে হালকাভাবে নিচ্ছে না তারা। তাই নিয়মিত অধিনায়ক কোহলিকে বিশ্রাম দিলেও শক্তিশালী দলই গড়বে ভারত। 

কোহলির অনুপস্থিতিতে দলের নেতৃত্ব দিবেন বিধ্বংসী ওপেনার রোহিত শর্মা। এছাড়া রোহিতের সঙ্গে ওপেনিংয়ে নামবেন শিখর ধাওয়ান। তিনে কোহলির জায়গা নিচ্ছেন লোকেশ রাহুল। ভারতের বহুদিনের সমস্যা চার নম্বরে নিজেকে প্রমাণের সুযোগ পাচ্ছে শ্রেয়াস আইয়ার। 

ফর্মে না থাকলেও পাঁচ নম্বরে সুযোগ পাচ্ছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান রিশভ পান্থ। আগামী টি-টুয়েন্টি বিশ্বকাপে ধোনির বিকল্প হিসেবেই তাকে সুযোগ দেয়া হবে। যদিও তার বিকল্প হিসেবে সাঞ্জু স্যামসনকে স্কোয়াডে রাখা হয়েছে। 

এখনো ইনজুরি থেকে পুরোপুরি সেরে ওঠেননি দলের নিয়মিত অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। এজন্য তার পরিবর্তে অভিষেক হতে যাচ্ছে মারকুটে অলরাউন্ডার শিবম দুবের। একাদশের বাকিরা হলেন- ক্রুণাল পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, দীপক চাহার, খলিল আহমেদ ও যুবেন্দ্র চাহাল।

ভারতের সম্ভাব্য একাদশ
রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়াস আইয়ার, রিশভ পান্থ (উইকেটরক্ষক), শিবম দুবে, ক্রুণাল পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, দীপক চাহার, খলিল আহমেদ ও যুবেন্দ্র চাহাল।