মঙ্গলবার ১৩ নভেম্বর ২০১৮ ২৯শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

বাংলাদেশে সুষ্ঠুভাবে বিনিয়োগ করার পরিবেশ রয়েছে-পররাষ্ট্রমন্ত্রী

মো. রফিকুল ইসলাম, চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি: পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি বলেছেন, বাংলাদেশে সুষ্ঠুভাবে বিনিয়োগ করার সুন্দর পরিবেশ রয়েছে। নারীর ক্ষমতায়নে এভারগ্রিন লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান ট্রিলিয়ন গোল্ড লিমিটেড কাজ করে যাচ্ছে।  ইতিমধ্যেই ট্রিলিয়ন গোল্ড লিমিটেড দু’সহস্রাধিক নারীকে এখানে কাজে লাগিয়েছেন। অত্রাঞ্চলে এ প্রতিষ্ঠান নির্বিঘ্নে কাজ করতে পারে সেজন্য সরকারের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নারীর ক্ষমতায়নসহ বিভিন্ন উন্নয়ন সরকার জনগণের দোড়গোড়ায় পৌঁছে দিতে নিরলসভাবে কাজ করছে।

শুক্রবার বিকেলে চিরিরবন্দর উপজেলার ফতেজংপুর ইউনিয়নের ট্রিলিয়ন গোল্ড লিমিটেড চত্বরে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী। এসময় তিনি আরো বলেন, শেখ হাসিনা দেশকে উন্নয়নের মহাসড়কে পৌঁছে দিয়েছেন। এ উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে হলে আবারো আওয়ামীলীগকে ক্ষমতায় আনতে নৌকা মার্কায় ভোট দিতে হবে।

আয়োজিত সভায় ট্রিলিয়ন গোল্ড লিমিটেড’র নির্বাহী পরিচালক সাবেক শিল্প সচিব দেওয়ান জাকির হোসাইনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে ট্রিলিয়ন গোল্ড লিমিটেড’র চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর মি. চ্যাঙ ইউ চং ফেলিক্স, জেলা প্রশাসক ড. আবু নাঈম মোহাম্মদ আব্দুছ সবুর, জেলা পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম ও স্বাগত বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সম্পাদক অধ্যক্ষ আহসানুল হক মুকুল।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রীর সহধর্মিণী মিসেস শাহিন আলী, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. গোলাম রব্বানী, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হারেসুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো. আজিমদ্দিন গোলাপ সরকার, ইউপি চেয়ারম্যান নুর মোহাম্মদ লুনার, মহিলা ভাইস চেয়ারম্যান তরুবালা রায় প্রমূখ। অনুষ্ঠান শেষে প্রধান অতিথিসহ অতিথিবৃন্দ ফ্যাক্টরীর বিভিন্ন ইউনিট পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন এবং ৩হাজার হতদরিদ্র পরিবারের মাঝে ফ্যাক্টরীর পক্ষ থেকে ২০ কেজি করে চাল বিতরণ করেন।

এর আগে পররাষ্ট্রমন্ত্রী উপজেলার ডাঙ্গারহাট থেকে টোলেরবাজার, রাণীরবন্দর ইছামতি কলেজ মোড় হতে ১০ শয্যাবিশিষ্ট হাসপাতাল রাস্তাপাকাকরণ কাজের উদ্বোধন করেন এবং আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন। এসব অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান, আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।