বৃহস্পতিবার ২৮ জানুয়ারী ২০২১ ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

বাংলাদেশ উপজেলা পরিষদ এসোসিয়েশন রংপুর বিভাগীয় সম্মেলন

রংপুর প্রতিনিধি : ”প্রজাতন্ত্রের কতিপয় কর্মকর্তাগণের আচরণ সংবিধান ও উপজেলা পরিষদ আইন বিরোধী যা মৌলবাদীদের চেয়েও ভয়ঙ্কর”- এই শ্লোগানকে সামনে রেখে বাংলাদেশ উপজেলা পরিষদ এসোসিয়েশন এর আয়োজনে মুজিব শতবর্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে আলোচনা সভা ও রংপুর বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সকাল ১০ ঘটিকার দিকে রংপুরের ভিন্নজগত এ অবস্থিত ‘সোনার তরী’ নামক হল রুমে এই আলোচনা সভা ও বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় ও বিভাগীয় সম্মেলনে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নাছিমা জামান ববি’র সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ উপজেলা পরিষদ এসোসিয়েশন এর কেন্দ্রীয় কমিটির সভাপতি হারুন -অর-রশীদ হাওলাদার,সাধারন সম্পাদক সাইফুল ইসলাম খান বীরু প্রমুখ।

এসময় বক্তারা বলেন, দেশের নির্বাচিত ১৪৭৬ জন উপজেলা পরিষদ চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা চেয়ারম্যান বিরাজমান করোনার পরিস্থিতিতে যার যার অবস্থান থেকে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা জনগণের পাশে থেকে সেবা করেছে। আজ নির্বাহী বিভাগের কর্মকর্তারা জাতির পিতার সংবিধান ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংসদে পাস করা আইন অমান্য করে আমাদেরকে এবং জনগণকে মর্যাদা ও সু-শাসন থেকে বঞ্চিত করেছে।উপজেলা পরিষদের নির্বাচিত জনপ্রতিনিধি ও অন্যান্য বিভাগের কর্মকর্তা ও কর্মচারীদের নিরাপত্তা বিবেচনা না করে শুধু উপজেলা নির্বাহি অফিসারের নিরাপত্তার জন্য উপজেলা পরিষদের রাজস্ব আয় দিয়ে স্থায়ী আনসার ক্যাম্প প্রতিষ্ঠার সিদ্ধান্ত জননিরাপত্তার পরিপন্থী। আমরা চাই উপজেলা পরিষদের নির্বাচিত প্রতিনিধি, উপজেলা নির্বাহি অফিসার, প্রশাসনের সকল কর্মকর্তার নিরাপত্তা নিশ্চিত করতে উপজেলা পরিষদ ক্যাম্পাসের জন্য কেন্দ্রীয় সরকারের অর্থায়নে আনসার ক্যাম্প প্রতিষ্ঠা করতে হবে।

Please follow and like us:
RSS
Follow by Email