মঙ্গলবার ১৮ ডিসেম্বর ২০১৮ ৪ঠা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ

বানিজ্য প্রসারে হিলি স্থলবন্দরে মতবিনিময় সভা করেছে কাস্টমস কমিশনার

রমেন বসাক, হাকিমপুর (দিনজপুর) সংবাদদাতা : হিলি স্থলবন্দর দিয়ে বাংলাদেশ-ভারতের মাঝে পণ্য আমদানি রফতানি বানিজ্য কার্যক্রম আরো গতিশীল করতে এবং এ বন্দরের রাজস্ব আহরন বাড়াতে বন্দরের সিএন্ডএফএজেন্ট, আমদানি, রফতানিকারক ব্যবসায়ীদের সাথে মতবিনিময় ও আলোচনাসভা করেছে কাস্টমস কতৃপক্ষ। হিলি স্থলশুল্কস্টেশনের আয়োজনে মঙ্গলবার দুপুরে হিলি স্থলবন্দরের সভাকক্ষে এই মতবনিমিয় ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

হিলি স্থলশুল্কস্টেশনের যুগ্মকমিশনার মীর আবু আব্দুল্লাহ আল সাদাতের সভাপতিত্বে মতবিনিময় ও আলোচনাসভায় উপস্থিত ছিলেন, রংপুর কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার মোহাম্মদ আহসানুল হক, অতিরিক্ত কমিশনার আব্দুল মান্নান সরদার, বাংলাহিলি কাস্টমস সিএন্ডএফ এজেন্ট আ্যসোসিয়েশনের সভাপতি কামাল হোসেন রাজ, সাধারন সম্পাদক আব্দুর রহমান লিটন, হিলি স্থলবন্দর আমদানি রফতানিকারক গ্রুপের সিনিয়র সহসভাপতি মামুনুর রশীদ লেবু, সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমানসহ বন্দরের সিএন্ডএফ এজেন্ট, আমদানি রফতানিকারকগন উপস্থিত ছিলেন।

সভায় বন্দরের সিএন্ডএফ এজেন্ট ও আমদানি রফতানিকারকরা বন্দর দিয়ে আমদানি রফতানি কার্যক্রম পরিচালনা করতে বিভিন্ন সমস্যার কথা তুলে ধরে সেগুলো সমাধানের আহবান জানান। অপরদিকে নিয়মের মধ্যে বন্দর দিয়ে আমদানি রফতানি বানিজ্য কার্যক্রম পরিচালনা করতে কাস্টমসের পক্ষ থেকে আহবান জানানো হয়। ব্যবসায়ীদের সেক্ষেত্রে কাস্টমসের পক্ষ থেকে সকল ধরনের সহযোগীতা প্রদান করা হবে বলে জানানো হয়।