বৃহস্পতিবার ২০ সেপ্টেম্বর ২০১৮ ৫ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

বালিয়াডাঙ্গী প্রশাসনের উদ্যোগ মুক্তিযুদ্ধের চেতনা জাগাতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন

বালিয়াডাঙ্গী প্রতিনিধি ॥ মুক্তিযুদ্ধের চেতনাকে পরবর্তী প্রজন্মের কাছে জাগিয়ে রাখতে নতুন উদ্যোগ গ্রহণ করেছে বালিয়াডাঙ্গী উপজেলা প্রশাসন। আগামী জানুয়ারী মাসে উপজেলা প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক ২শ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ না রেখে উপজেলার প্রকৃত মুক্তিযোদ্ধাদের দ্বারা তাদেরকে মুকিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে কাজ করবে প্রশাসন।

বৃহস্পতিবার বিকাল সাড়ে সাড়ে ৪টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে প্রশাসনের আয়োজনে শহীদ বুদ্ধিজীবি দিবসের আলোচনা সভায় এ কথা জানালেন বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী অফিসার আ: মান্নান।

তিনি আরও বলেন, বর্তমানে অনেক শিক্ষার্থীই আছে যারা জাতীয় দিবসগুলোর কথা বলতে গিয়ে ভূল করে। তাদেরকে সে ভূল সংশোধন এবং পরবর্তী প্রজন্ম যেন বাংলাদেশের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ধারণ করতে পারে-এ লক্ষ্যেই নতুন উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এ জন্য প্রতিষ্ঠানের প্রধান, শিক্ষার্থী, অভিভাবক ও উপজেলার সকল মুক্তিযোদ্ধাদের এ কাজে এগিয়ে আসার আহবান জানান তিনি।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুস সোবহান, বালিয়াডাঙ্গী উপজেলা চেয়ারম্যান সফিকুল ইসলাম, ভাইস চেয়ারম্যান আব্দুস সামাদ পান্না, অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক প্রবীর কুমার রায়, যুগ্ম সাধারণ সম্পাদক জুলফিকার আলী, উপজেলা প্রকৌশলী মাইনুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রহমানসহ উপজেলা পরিষদের সকল সরকারি কর্মকর্তা-কর্মচারী এবং আট ইউনিয়নের চেয়ারম্যান উপস্থিত ছিলেন।