বুধবার ২০ জুন ২০১৮ ৬ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

বিএনপি ক্ষমতায় এসে নিজেদের উন্নয়ন করে

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ভোট চুরি ও সহিংস রাজনীতি শুরু করেছিলেন প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান।দেশের নয় বিএনপি ক্ষমতায় এসে নিজেদের উন্নয়ন করে ।

রবিবার বিকেলে খুলনার নবনির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেক গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাত করতে গেলে তিনি একথা বলেন।

তিনি বলেন, ভোট চুরি করা সিল মারা বাক্স ভরাট করা এইসব অপকর্ম শুরু করেছে জিয়াউর রহমান। প্রথমে অস্ত্রের মাধ্যমে ক্ষমতা দখল করেছে। পরে আশি সালে নির্বাচনে ভোট চুরি। এটা তাদের চরিত্র।

প্রধানমন্ত্রী বলেন, সবার মনে আছে ১৫ ফেব্রুয়ারি ভোট চুরি করে উনি ঘোষণা দিলেন সবাই নাকি তাকে ভোট দিয়েছে। কেউ ভোট দেয়নি। ৫ শতাংশ ভোট পড়েনি। জনগণ মানেনি সেই নির্বাচন। আন্দোলন হলো মাত্র দেড় মাসের মাথায় খালেদা জিয়া পদত্যাগ করতে বাধ্য হলেন। আমি জানি না যারা এখন বিশ্লেষণ করে তারা ভুলে যায় কেনও সেই সব দিনের কথা।

প্রধানমন্ত্রী বলেন, ২০০৬ সালে ১ কোটি ২৩ লক্ষ ভুয়া ভোটার তালিকাভুক্ত হলো। তার মানে ওরা ক্ষমমতায় থাকা মানে একটা না একটা অঘটন বাংলাদেশে ঘটবে। ২০০৮ সালে আমরা ঘোষণা দিয়েছিলাম দিন বদলের । ঠিক এই নয় বছরে আমরা দেশের মানুষের দিন বদল করেছি।

সুত্র-আমাদের সময়।