বুধবার ২৪ অক্টোবর ২০১৮ ৯ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

বিরলে চারণ কবি উৎসব-২০১৮ এর শুভ উদ্বোধন

আতিউর রহমান, বিরল (দিনাজপুর) ॥ বিরলে চারণ কবি উৎসব-২০১৮ এ্র শুভ উদ্বোধন করা হয়েছে। উৎসবমূখর পরিবেশে জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় সঙ্গীত পরিবেশন ও বেলুন এবং ফেস্টুন উড়িয়ে শুরু হয় ৩ দিন (১৬-১৮ মার্চ) ব্যাপী চারণ কবি উৎসব-২০১৮।

শুক্রবার সকালে বিরল উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ চত্ত্বরে বাংলাদেশ চারণ কবি সংঘের আয়োজনে উৎসবের শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি বিরল পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব মোঃ সবুজার সিদ্দিক সাগর। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মোল্লা হারুণ উর রশিদ ও গীতা থেকে পাঠ করেন, বাবু শ্রী কান্তেশ্বর রায়। উৎসবে রাজধানীসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে চারণ কবি সাধক, বাউল, সাধু, গুরু, বৈস্মবগণ অংশগ্রহণ করেন।

বাংলাদেশ চারণ কবি সংঘের সভাপতি এম এ কুদ্দুস সরকার এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ক্ষিতিশ চন্দ্র সরকারের সঞ্চালনায় বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন, বাংলাদেশ হিন্দু বিবাহ রেজিষ্টার সমিতির কেন্দ্রীয় সহ-সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রমা কান্ত রায়, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মোশারফ হোসেন, রাণীপুকুর ইউপি চেয়ারম্যান ফারুক আযম, ছাত্রলীগের কেন্দ্রীয় সদস্য মোঃ কাইফ, পৌরসভার প্যানেল মেয়র চন্দ্র কান্ত রায় চন্ডি, কাউন্সিলর হাফিজুর রহমান, আলহাজ্ব শমসের আলী, আইনুল হক, মোবারক আলী, সংরক্ষিত কাউন্সিলর সেলিনা পারভীন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোছাদ্দেক হোসেন, চারণ কবি আজিম উদ্দিন সরকার, এপি ফাউন্ডেশনের প্রতিনিধি সিরাজুল ইসলাম প্রমূখ। উল্লেখ্য, উৎসবের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ১৮ মার্চ রবিবার প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকতে সদয় সম্মতি জানিয়েছেন বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধূরী এমপি।