সোমবার ২৩ জুলাই ২০১৮ ৮ই শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

বিরলে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

আতিউর রহমান, বিরল (দিনাজপুর) ॥ বিরলে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে উফশী আউস ও নেরিকা আউশ ফসলের বীজ ও সার বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার বিরল উপজেলা পরিষদ মিলনায়তনে বিনামূল্যে উফশী আউস ও নেরিকা আউশ ফসলের বীজ ও সার বিতরণ করেন প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধূরী এমপি। বিতরণী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)এ বি এম রওশন কবীর এর সভাপতিত্বে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন, দিনাজপুর খামারবাড়ী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবীদ মোঃ তৌহিদুল ইকবাল, উপজেলা চেয়ারম্যান আ ন ম বজলুর রশীদ, মহিলা ভাইস চেয়ারম্যান ফিরোজা বেগম সোনা, আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এম আব্দুল লতিফ, সাধারণ সম্পাদক এ কে এম মোস্তাফিজুর রহমান, সহ-সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব সবুজার সিদ্দিক সাগর, অফিসার ইনচার্জ আব্দুল মজিদ, উপজেলা প্রকৌশলী জাকিউর রহমান, ধামইর ইউপি চেয়ারম্যান মোসলেম উদ্দীন, ভান্ডারা ইউপি চেয়ারম্যান মামুনুর রশীদ, রাজারামপুর ইউপি চেয়ারম্যান মুকুল চন্দ্র রায়, বিজোড়া ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন প্রমূখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবীদ মোঃ আশরাফুল আলম।

উপজেলার ২৮৫ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের প্রতিজনের মাঝে ২০ কেজি ইউরিয়া, ১০ কেজি ডিওপি, ১০ কেজি এমওপি সার, ৫ কেজি বীজ ও উফশী জাতের সেচ খরচ ৫০০ টাকা এবং নেরিকা উফশী জাতের সেচ ও বালাইনাশক বাবদ খরচ বাবদ ১০০০ টাকা করে প্রত্যেককে নগদ অর্থ বিতরণ করেন অতিথিবৃন্দ। পরে প্রধান অতিথি মঙ্গরপুর ইউপি’র হাবাতিয়ায় ইউনিয়ন আওয়ামীলীগ আয়োজিত উঠান বৈঠকে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন।