বৃহস্পতিবার ১৪ ডিসেম্বর ২০১৭ ৩০শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

বিরলে সরকারের সাফল্য, অর্জন ও উন্নয়ন ভাবনা এবং সন্ত্রাস ও জঙ্গিবাদ বিষয়ে মহিলা সমাবেশ

Birol Thottho

দিনাজপুর প্রতিনিধি ॥ সরকারের সাফল্য, অর্জন ও উন্নয়ন ভাবনা এবং সন্ত্রাস ও জঙ্গিবাদ বিষয়ে বিশেষ প্রচার কার্যক্রম বাস্তবায়নের  আওতায় জেলা তথ্য অফিস, দিনাজপুর অদ্য ০৭/১২/২০১৭ খ্রি. তারিখ বিরল উপজেলার ৯নং মঙ্গলপুর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে মহিলা সমাবেশের আয়োজন করে। মো: সোহেল মিয়া, সিনিয়র তথ্য  অফিসার -ভারপ্রাপ্ত, দিনাজপুর-এর সভাপতিত্বে উক্ত মহিলা সমাবেশে অতিথি হিসেবে উপস্থিত  ছিলেন মঙ্গলপুর ইউপি চেয়ারম্যান জনাব মো: সিরাজুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব মো: জসিম উদ্দীন চৌধুরী, উপ- সহকারী কৃষি কর্মকর্তা জনাব মো: নুরুল হুদা, ইউপি সদস্য জনাব মো: বদিউর জামান, প্রশান্ত রায়, মহিলা ইউপি সদস্য  আম্পারানী দেশমা, মোছা: আনসুরা বেগম প্রমূখ।

সমাবেশের অতিথি বলেন, সরকারের সাফল্যসহ নারীর উন্নয়নের জন্য বাংলাদেশ বিশে^র কাছে এখন একটি রোল মডেল। যে মাননীয় প্রধানমন্ত্রীর  ১০ টি বিশেষ উদ্যোগ বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রী বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছেন তা প্রশংসার দাবিদার। এ কর্মসুচি সফলভাবে বাস্তবায়নে নারী-পুরুষ নির্বিশেষে সকলকে এগিয়ে আসতে হবে। পাশাপাশি দুস্থ ও অসহায় মানুষদের আইনগত সহায়তা প্রদানেও বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

সরকারের সাফল্য ধরে রাখতে হলে  সমাজ থেকে মাদক, জঙ্গিবাদ, যৌতুক, বাল্য বিবাহ প্রতিরোধ করার ওপর বক্তারা জোর দাবী তোলেন। এজন্য জন সচেতনতার বিকল্প নেই। তাই, মহিলাদের আরো বেশি সচেতনার পাশাপাশি অগ্রণী ভূমিকা রাখার কথা বলেন।

সমাবেশের সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী “শেখ হাসিনা’র ১০ টি বিশেষ উদ্যোগ ব্রান্ডিং” বিষয়ে  বিস্তারিত বক্তব্য তুলে ধরে বলেন, বর্তমান সরকার বাংলাদেশকে ২০২১ সালে একটি মধ্যম ও ২০৪১ সালে উন্নত দেশে পরিণত করার জন্য বিভিন্ন কর্মসুচি হাতে নিয়েছেন। “১০ টি বিশেষ উদ্যোগ” তারই একটি অন্যতম কর্মসূচি। এ কর্মসূচি সফল হলে বাংলাদেশের জনগণের জীবযাত্রার মান বেড়ে যাবে। সুতরাং নারীপুরুষ নির্বিশেষে সকলকেই নিজ নিজ অবস্থান থেকে কাজ করে যেতে হবে।

এছাড়া  সমাবেশে উপস্থিত অনেকেই মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন।