বৃহস্পতিবার ১৪ ডিসেম্বর ২০১৭ ৩০শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

বিরল পৌরসভা ও রাজারামপুর ইউপি নির্বাচনে মেয়র পদে ৯ ও ইউপি চেয়ারম্যান ৪ প্রতিদ্বন্দ্বী প্রার্থী

Birol Vot

দিনাজপুর প্রতিনিধি ॥ বিরল পৌরসভা ও ১২ নং রাজারামপুর ইউপি নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহরের শেষ দিনে মেয়র পদে ১ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১জন এবং চেয়ারম্যান পদে  ১জন, সাধারণ সদস্য পদে ১জন ও সংরক্ষিত সদস্য পদে ২জন মনোনয়নপত্র প্রত্যাহার করেছে।

ফলে পৌরসভার মেয়র পদে ৯জন, সাধারণ কাউন্সিলর পদে ৪৪জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ২০জন এবং চেয়ারম্যান পদে ৪জন, সাধারণ সদস্য পদে ৩৫জন ও সংরক্ষিত সদস্য পদে ৮ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছে।

সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার রফিকুল ইসলাম জানান, বিরল পৌরসভায় মেয়র পদে রেজাউল ইসলাম, সংরক্ষিত কাউন্সিলর পদে ৪,৫,৬ নং ওয়ার্ডের মোছাঃ আনোয়ারা মনোনয়নপত্র প্রত্যাহার করেছে। মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী বাবুল হোসেন এর মনোনয়নপত্র জেলা প্রশাসক আপীলে বৈধ ঘোষণা করায় প্রতিদ্বন্দ্বী মেয়র পদপ্রার্থী ৯জন যথাক্রমেঃ সবুজার সিদ্দিক সাগর (আওয়ামীলীগ), লিয়াকত আলী (বিএনপি), আফজাল হোসেন দুলাল (জাতীয় পার্টি), শফিকুল আজাদ (স্বতন্ত্র), বাবুল হোসেন (স্বতন্ত্র), মোকলেছুর রহমান (স্বতন্ত্র), তানজিউল ইসলাম লাবু (স্বতন্ত্র), আইয়ুব আলী (স্বতন্ত্র) ও ফরহাদুর রহমান (স্বতন্ত্র)।

রিটার্নি অফিসার ও উপজেলা কৃষি অফিসার কৃষিবীদ আশরাফুল আলম জানান, রাজারামপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী সুকুমার চন্দ্র রায় ও ৩নং ওয়ার্ডের সাারণ সদস্য প্রমোথ কুমার রায়, ১,২,৩ নং ওয়ার্ডের সংরক্ষিত সদস্য লিপি রাণী দেব শর্মা ও ৪,৫,৬ নং ওয়ার্ডের সংরক্ষিত সদস্য ঝর্ণা রাণী দেব শর্মা মনোনয়নপত্র প্রত্যাহার করেছে। চেয়ারম্যান পদে ৪জন প্রতিদ্বন্দ্বী প্রার্থী মুকুল চন্দ্র রায় (আওয়ামীলীগ), আবুল কালাম আজাদ (বিএনপি), মিজানুর রহমান (স্বতন্ত্র) ও ইয়াসিন আলী (স্বতন্ত্র) প্রতিদ্বন্দ্বীতা করছেন।

উল্লেখ্য, প্রতীক বরাদ্দ করা হবে ৭ ডিসেম্বর। ভোট গ্রহন হবে ২৮ ডিসেম্বর।