মঙ্গলবার ১৯ মার্চ ২০১৯ ৫ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

বিরামপুরে ২য় রাউন্ডে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে সভা

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি ॥  দিনাজপুর জেলার বিরামপুর উপজেলার ৭টি ইউনিয়ন ও ১টি পৌর এলাকায় আগামী ১৯ জানুয়ারী-২০১৯ দিনব্যাপি মাঠকর্মী ও স্বেচ্ছাসেবিরা জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন ২য় রাউন্ড অনুষ্ঠিত হবে। ০৬-১১ মাস বয়সী শিশুকে একটি করে নীল রঙের এর ভিটামিন “এ” ক্যাপসুল ও ১২-৫৯ মাস বয়সী শিশুকে একটি লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে।

বুধবার উপজেলা হাসপাতাল হল রুমে ইউএইসপিও ডা: সিরাজুল ইসলামের সভাপত্তিত্বে বক্তব্য রাখেন, বিরামপুর উপজেলা নির্বাহী অফিসার মো: তৌহিদুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান মো: দেলোয়ার হোসেন মোল্লা, তদন্ত কর্মকর্তা মো: সোহেল রানা, ডা: তাহেরা খাতুন, ইউএফপিও ডা: মো: আব্দুল লতিফ, সাংবাদিক মোবারক হোসেন, বিরামপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহমুদুল হক মানিক প্রমুখ।

সভায় বক্তাগন বলেন, জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন ২য় রাউন্ড সফল করতে সরকার বিভিন্ন উদ্দ্যেগ গ্রহণ করেছেন। প্রতিটি শিশু যান ক্যাম্পেইন থেকে বাদ না পড়ে সেজন্য ব্যাপক হারে প্রচার ও জনসচেতনা, সরকারি বে-সরকারি পর্যায়ে স্বাস্থ্যকর্মী, স্বেচ্ছাসেবী সাংবাদিক, ইমাম, মোয়াজ্জেম ও জনপ্রতিনিধিদের একযোগে কাজ করতে হবে। উপজেলা ও পৌর এলাকার ৩৩টি সেন্টারে শিশুদের জাতীয় ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ানো হবে।