বৃহস্পতিবার ২৮ জানুয়ারী ২০২১ ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

বিরামপুর সাব-রেজিস্টার অফিসসহ দু’টি সরকারি অফিসে দুবৃর্ত্তের রহস্যজনক হানা

রায়হান কবির চপল, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি : বিরামপুর উপজেলা প্রশাসন চত্বরের ভেতর গভীর রাতে সাব-রেজিস্ট্রার অফিসসহ দু’টি সরকারি অফিসের জানালা ভেঙ্গে দুবৃর্ত্তরা প্রবেশ করে অফিসের কাগজপত্র তছনছ করে পালিয়ে গেছে। এঘটনায় অফিসের প্রয়োজনীয় কি কি খোয়া গেছে তা যাচাই বাচাই করা হচ্ছে বলে জানিয়েছেন কতৃপক্ষ।

জানা গেছে, বিরামপুর উপজেলা উপজেলা সাব-রেজিস্ট্রি ও অফিস মাধ্যমিক শিক্ষা অফিস বুধবার যথারীতি বন্ধ করে কর্তৃপক্ষ চলে যান। বুধবার দিবাগত গভীর রাতে দুবৃর্ত্তরা ঐ দু’টি অফিসের পিছনের জানালা ভেঙ্গে ভিতরে প্রবেশ কবে গুরুত্বপূর্ণ কাগজপত্র আলমারীসহ সব কিছু তছনছ করে চলে যায়। বৃহস্পতিবার সকালে অফিস খোলার পর জানালা ভাঙ্গার ঘটনা নজরে আসে।

শিক্ষা অফিসের নৈশ্য প্রহরী আব্দুল মান্নান জানান, তিনি অফিস পাহারা দিয়ে রাত ৪টার দিকে বাসায় চলে যান। কিন্তু সিসি ক্যামেরার চিত্রে দেখা গেছে রাত ৩টার দিকে তিনজন লোক চলাফেরা করছে। একারণে নৈশ্য প্রহরীর দায়িত্ব পালন নিয়ে প্রশ্ন উঠেছে।

অপর দিকে সাব-রেজিস্ট্রার অফিসেন নৈশ্য প্রহরী শফিকুল ইসলামের কাছে জানতে চাইলে কোন কিছু বলতে অপারগতা প্রকাশ করেন। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস ও উপজেলা সাব-রেজিস্ট্রি অফিস একই ছাদের নীচে ও দুই অফিসের নৈশ প্রহরী সম্পর্ক দুলা ভাই ও শেলক হওয়াই সবার মাজে বিভিন্ন প্রশ্ন ঘুর পাক খাচ্ছে।

বিরামপুর সাব-রেজিস্ট্রার অফিসার মোহাম্মদ মাসুদ রানা জানান, এমন ঘটনা এর আগে ঘটেনি তাই চুরির কথা শুনে সাথে অফিসে এসে দেখি পিছনের জানালা ভেঙে অফিসে কাগজপত্র তছনছ ও আমার রুমের সব ডয়ার ভেঙে ফেলেছে।

দিনাজপুর জেলা রেজিস্ট্রার অফিসার খন্দকার হুমায়ন কবির জানান, এমন ঘটনা শুনার পর বিরামপুর সাব-রেজিস্ট্রার অফিসে এসেছি এই মহুতে কিছু বলতে পারছি না । তবে পুলিশ প্রশাসনকে এর বিষয়ে অবগত করা হয়েছে।

Please follow and like us:
RSS
Follow by Email