সোমবার ২২ জুলাই ২০১৯ ৭ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

বিশ্বকাপ শেষে দেশে ফিরেছেন টাইগাররা

অবশেষে দীর্ঘদিনের বিশ্বকাপ মিশন শেষ করে দেশে ফিরলেন বাংলাদেশের ক্রিকেটাররা। তাদের নিয়ে এমিরেটস এর একটি বিমান ইকে ৫৮৬ কিছুক্ষণ আগেই দেশের মাটি স্পর্শ  করে।

বিশ্বকাপের দ্বাদশ আসরে নিজেদের সেভাবে মেলে ধরতে পারেনি টাইগাররা। ৯ ম্যাচের মধ্যে তিন জয়, পাঁচ হার ও একটা পরিত্যক্ত ম্যাচ দিয়ে শেষ হয় এবারের বিশ্বকাপ মিশন। তবে আশা-প্রত্যাশার দোলাচলে ব্যাট-বলে উজ্জ্বল ছিলেন একজন। তিনি টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান।

স্বপ্ন, স্বপ্নভঙ্গ আর ইংল্যান্ড থেকে আগামী বিশ্বকাপের সম্ভাবনা নিয়েই দেশে ফিরেছেন টাইগার দল।

রোববার বাংলাদেশ সময় বিকেল ৫টা ২০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়ে টাইগারদের বহনকারী বিমান।

এর আগে লন্ডন থেকে শনিবার স্থানীয় সময় রাত ১০টা ৩০ মিনিটে এমিরেটসের এক ফ্লাইটে বাংলাদেশের উদ্দেশে রওনা হয় মাশরাফী বাহিনী। 

তাদের সঙ্গে দেশে ফেরেননি বিশ্বসেরা অলরাউন্ডার ক্রিকেটার সাকিব আল হাসান। আগেই জানা গেছে সাকিবের পাশাপাশি মেহেদী হাসান মিরাজও ইংল্যান্ডে থেকে যাবেন। টুর্নামেন্টের মাঝপথে তার স্ত্রী বিশ্বকাপ দেখতে যাওয়ায় তাকে সঙ্গে নিয়ে কিছুদিন ঘুরে বেড়াবেন তরুণ এই অলরাউন্ডার।

এছাড়া বিশ্বকাপে এক ম্যাচও না খেলা আবু জায়েদ রাহী এবং তামিম ইকবালও থেকে গেছেন লন্ডনে। এরা ছাড়া অন্য সবাই দেশে ফিরছেন।

সেমির প্রত্যাশা নিয়ে বিশ্বকাপে গিয়েছিল বাংলাদেশ। কিন্তু প্রত্যাশা পূরণ হয়নি। নিজেদের শেষ ম্যাচ খেলার আগেই শেষ চারের আশা ভঙ্গ হয় টাইগারদের। 

আসরে গ্রুপ পর্বে ৯ ম্যাচ ছিল টাইগারদের। এর ৮ টির মধ্যে জয় পেয়েছে ৩টিতে। পরিত্যক্ত ম্যাচের ১ পয়েন্ট মিলিয়ে ৭ পয়েন্টে পেয়ে অষ্টম স্থানে বিশ্বকাপ মিশন শেষ করেছে মাশরাফী বাহিনী।