শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ ১০ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

বিশ্বের শীর্ষ নারী উদ্যোক্তার তালিকায় বাংলাদেশের মালিহা

বাংলাদেশের নারী ব্যবসায়ী ও প্রযুক্তি উদ্যোক্তা মালিহা এম. কাদির বিশ্বের অন্যতম শীর্ষ নারী স্টার্ট আপ ফাউন্ডার হিসাবে স্বীকৃতি পেয়েছেন। তিনি অনলাইনে টিকিট সেবাদাতা প্রতিষ্ঠান সহজ ডটকমের প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক।

বিশ্বের অন্যতম বিজনেস-ফাইন্যান্স বিষয়ক ওয়েবসাইট ‘বিজনেস ফাইন্যান্সিং ইউকে’ সম্প্রতি বিভিন্ন দেশের শীর্ষ নারী ফাউন্ডারদের একটি তালিকা প্রকাশ করেছে। সেই তালিকায় বাংলাদেশ থেকে শীর্ষ নারী উদ্যোক্তা হিসেবে এককভাবে এই স্বীকৃতি পেয়েছেন মালিহা কাদির।

২০১৪ সালে সহজ ডটকম প্রতিষ্ঠা করেন মালিহা এম. কাদির। প্রতিষ্ঠানটি অনলাইন ও মোবাইল অ্যাপসের মাধ্যমে বাস, লঞ্চ, সিনেমা, ইভেন্ট এবং ক্রিকেট খেলার টিকিট বিক্রি করে থাকে। এরইমধ্যে সহজ ডটকম ৪০টির ও বেশি প্রথম সারির বাস অপারেটর এবং ২০ টিরও বেশি নামকরা লঞ্চ অপারেটরকে ডিজিটাইজ করতে সক্ষম হয়েছে।

এখন পর্যন্ত বাংলাদেশের স্টার্ট আপ ইকো সিস্টেমে সব থেকে বেশি পরিমাণের ফান্ডিং পেয়েছে সহজ ডট কম। বিভিন্ন ইউরোপিয়ান ও এশিয়ান বিনিয়োগকারিদের কাছ থেকে বিনিয়োগ পেয়েছে প্রতিষ্ঠানটি

মালিহা মালেক কাদির একজন হার্ভার্ড গ্র্যাজুয়েট। এর আগে যুক্তরাষ্ট্রের স্মিথ কলেজ থেকে কম্পিউটার সায়েন্স ও অর্থনীতিতে স্নাতক ডিগ্রী অর্জন করেন। বাংলাদেশে ফিরে আসার আগে মালিহা কাদির প্রায় এক যুগ আমেরিকা ও সিংগাপুরে মরগান স্ট্যানলি, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, নকিয়া এবং ভিস্টাপ্রিন্টের মতো আন্তর্জাতিক বিভিন্ন স্বনামধন্য ইনভেস্টমেন্ট ব্যাংকিং ও টেকনোলজি বিষয়ক প্রতিষ্ঠানে কাজ করেছেন।

Please follow and like us:
RSS
Follow by Email