রবিবার ২৬ জানুয়ারী ২০২০ ১৩ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

বীরগঞ্জের পল্লীতে ১২ বিঘা জমির ধান পুড়িয়ে দিলো দুর্বৃত্তরা

মোঃ আব্দুর রাজ্জাক ॥ দিনাজপুরের বীরগঞ্জে অজ্ঞাত দৃর্বৃত্তের দেওয়া আগুনে পুড়ে গেছে কৃষকের ১২বিঘা জমির ধান। এতে ৩লক্ষ টাকা ক্ষতি হয়েছে বলে জানিয়ে ক্ষতিগ্রস্থ কৃষক মোঃ শাহিনুর রহমান পাঠান।

বৃহস্পতিবার রাত ১২টায় উপজেলার শতগ্রাম ইউনিয়নের মুচিবাড়ী সরকার পাড়া গ্রামের এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্থ কৃষক মোঃ শাহিনুর রহমান পাঠান জানান, মাঠ হতে খড়সহ ধান কেটে নিয়ে এসে বাড়ীর সামনে পালা করে রাখা হয়। বৃহস্পতিবার গভীর রাতে কে বা কাহারা উক্ত ধানের পালায় আগুন ধরিয়ে পালিয়ে যায়। খড়সহ ৮বিঘা জমির ৩৪জাতের এবং ৪বিঘা জমির উচ্চ ফলনশীন জাতের ধান ছিল। অগ্নিকান্ডে বেশির ভাগ ধান পুড়ে ছাই হয়ে যাওয়ায় ৩লক্ষ টাকা ক্ষতি হয়েছে বলে তিনি দাবি করেন।

শতগ্রাম ইউনিয়ন পরিষদ সদস্য মোঃ খাদিমুল ইসলাম জানান, প্রতিবেশিরা আগুন দেখতে পেয়ে চিৎকার করলে আশেপাশের লোকজন ছুটে গিয়ে আগুন নিভিয়ে ফেলার চেষ্টা করে। পরে সংবাদ পেয়ে উপজেলা সদর হতে ফায়ার ষ্টেশনের একটি ইউনিট এসে আগুন নিভিয়ে ফেলে। বীরগঞ্জ ফায়ার ষ্টেশন লিডার আতাউর রহমান জানান, কেউ আগুন লাগিয়ে দিয়ে পালিয়ে গেছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। তবে অগ্নিকান্ডে আনুমানিক ১লক্ষ টাকার ধান পুড়ে গেছে। কিছু ধান রক্ষা করা সম্ভব হয়েছে যার আনুমানিক মূল্য ৩লক্ষ টাকা হতে পারে।