বুধবার ১২ ডিসেম্বর ২০১৮ ২৮শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

বীরগঞ্জের মায়ের দোয়া এ্যাগ্রি ইঞ্জিনিয়ারিং এর সাফল্য

মোঃ আবেদ আলী, বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি ॥ বীরগঞ্জের মায়ের দোয়া এ্যাগ্রি ইঞ্জিনিয়ারিং এর সাফল্য অবিশ্বনীয়। উপজেলার স্লুাইজ গেট রোডে মায়ের দোয়া এ্যাগ্রি ইঞ্জিনিয়ারিং দীর্ঘ পাঁচ বছর ধরে উপজেলার ১১টি ইউনিয়নের প্রত্যান্ত অঞ্চলের কৃষকদের নিকট ধান, গম, ভুট্টা, সরিষা মাড়াই যন্ত্র সল্পমূলে পৌছে দিয়ে কৃষি বিপ্লব ঘটিয়েছেন।

উপজেলার ভোগনগরের কৃষক মমিনুল ইসলাম গম মাড়াই যন্ত্র ক্রয় করতে এসে জানান,  মায়ের দোয়া এ্যাগ্রি ইঞ্জিনিয়ারিং-এর যন্ত্র আমাদের কৃষি কাজকে অনেক সহজ করে দিয়েছে এর ফলে আমাদের সময় ও অর্থ দুটোয় সাশ্রয় হয়েছে।

সরেজমিনে দেখাযায় আসন্ন ভুট্টা মাড়াই যন্ত্রের নির্মান কারিগররা নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। মায়ের দোয়া এ্যাগ্রি ইঞ্জিনিয়ারিং সত্বাধিকারি মোঃ শাহিনুর রহমান জানান, তিনি মূলধন ও সরকারি-বেসরকারি সাহায্য সহযোগিতা পেলে এ্যাগ্রি ইঞ্জিনিয়ারিংকে ক্ষুদ্র শিল্পে পরিনত করা সম্ভব কেননা এ্যাগ্রি ইঞ্জিনিয়ারিং একটি সম্ভাবনাময় আধুনিক যুগোপযোগি কার্য্যক্রম আর এসব যন্ত্র  ও কৃষকদের মাঝে ছড়িয়ে দিতে পারলে আগামী দিনে কৃষি বিপ্লব ঘটানো সম্ভব।

মোঃ শাহিনুর রহমানের ভাষায় তাই আগামী দিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশকে খাদ্যে স্বয়ং সম্পন্ন করার লক্ষ্যে এই শিল্পের বিকাশের জন্য সরকারি পৃষ্ঠ পোষকতা ও সহযোগিতা কামনা করছি।