শুক্রবার ১০ জুলাই ২০২০ ২৬শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

বীরগঞ্জে অসু্স্থ্য মুরগীর মাংস বিক্রির অভিযোগে ব্যবসায়ী জরিমানা

মো. রশিদুল ইসলাম, বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি ॥ অসুস্থ্য মুরগী জবাই করে মাংস বিক্রির অভিযোগে দিনাজপুরের বীরগঞ্জে মোঃ আতিকুল ইসলাম (৩২) নামে এক মুরগী ব্যবসায়ীকে ১০হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

মোঃ আতিকুল ইসলাম উপজেলার পলাশবাড়ী ইউনিয়নের মুচকুড়ী গ্রামের মোঃ রশিদুল ইসলামের ছেলে।

মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ ইয়ামিন হোসেন ভ্রাম্যমান আদালতে এ রায় প্রদান করেন।

পলাশবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জুয়েলুর রহমান জুয়েল জানান, সকালে ইউনিয়নের বাহাদুর বাজার নামকস্থানে নিজ ব্যবসা প্রতিষ্ঠানে মুরগী জবাই করে মাংস বিক্রয় করছিলেন মোঃ আতিকুল ইসলাম। এসময় এলাকার কিছু লোক মাংস কিনতে গিয়ে দেখে দোকানের সামনে খাঁচায় রক্ষিত মুরগী অসুস্থ্য এবং খাচাতে মরে যাচ্ছে। পরে তারা অসু্স্থ্য মুরগীর মাংস বিক্রির বিষয়টি আমাকে অবহিত করে। অভিযোগের ভিত্তিত্বে আমি তাৎক্ষণিক ভাবে গ্রাম্য পুলিশ দিয়ে মুরগী এবং জবাইকৃত মুরগীর মাংস জব্দ করি। পরে বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়ামিন হোসেনকে জানাই। দুপুরে তিনি ও উপজেলা প্রাণী সম্পদ অফিসের ভেটেনারী সার্জন ডা. ইউনুস আলী মোঃ ঘটনাস্থলে আসেন। ঘটনাস্থল পরিদর্শন করে মুরগী ব্যবসায়ীকে ১০হাজার টাকা জরিমানা এবং প্রায় ২শতাধিক মুরগীসহ সব মাংস মাটিতে পুতে ফেলার নির্দেশ প্রদান।

উপজেলা প্রাণী সম্পদ অফিসের ভেটেনারী সার্জন ডা. ইউনুস আলী বিষয়টি নিশ্চিত করে জানান, মুরগীগুলি ভাইরাস রোগে আক্রান্ত ছিল এবং এ থেকে মানুষের ক্ষতির সম্ভবনা রয়েছে।

Please follow and like us:
RSS
Follow by Email