শনিবার ১৯ অক্টোবর ২০১৯ ৪ঠা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

বীরগঞ্জে কুকুরের কামড়ে শতাধিক ছাগলের মৃত্যু

বীরগঞ্জ,দিনাজপুর থেকে বিকাশ ঘোষ: দিনাজপুরের বীরগঞ্জে উপজেলার ১নং শিবরামপুর, ২নং পলাশবাড়ী, ৩ নং শতগ্রাম, ৪নং পাল্টাপুর, ৫নং সুজালপুর ৬নং নিজপাড়া, ৭ নং মোহাম্মদপুর ৮নং ভোগনগর ইউনিয়নে কুকুরের কামড়ে শতাধিক ছাগলের মৃত্যু হয়েছে। ৮নং ভোগনগর, ৯ নং সাতোর ১০ নং মোহনপুর, ১১ নং মরিচা সহ জলাতংকে রয়েছে গ্রামবাসী।

এই এলাকার ভুক্তভোগী আজিজার রহমান (খাজা বাবা) বলেন, কুকুরকে দেখলেই ভয়াবহ অবস্থা। আমি যখন বাড়িতে যাওয়া আসা করি তখন আমাকে কুকুর ঘেরা করে ধরে।

প্রতক্ষ্যদর্শী মমিনুল ইসলাম বলেন, আমার ২ টি ছাগল কুকুর খেয়েছে আরও একটি কুকুরের কামড়রে আক্রান্ত হয়েছে।

এবিষয়ে ৮ নং ভোগনগর ইউপি চেয়ারম্যান বদোরুজ্জামান পান্না কে লিখিত অভিযোগ করা হয়েছে। ওই ইউনিয়নের

মোজাহারুল ইসলাম সাংবাদিকদের বলেন, আমার বাড়ি থেকে ছাগল শুধু নই, মানুষ বের হতে পারে না। আমার ২ টি বড় খাসি ছাগলকে কামড়ে মেরে ফেলেছে। আমরা গরীব অসহায় মানুষ, আমি মনে করি সরকারের উদ্যোগ নেওয়া উচিৎ কুকুরের ব্যবস্থা গ্রহণ করা।

মোছাঃ রেবেকা বেগম বলেন, কুকুরে আমার পরিবার কে ধ্বংস করে দিয়েছে। আমার ছেলে কে কামড় দিতেও ছাড়েনি, তার চিকিৎসা করতে অনেক টাকা ফুরিয়েছি। আমার ১ টায় ছাগল ছিল, সেই ছাগল কেও কামড় দিলো কিন্তু আমি চিকিৎসা নেওয়ার আগেই মারা গেছে। কুকুরের এতোই বিষ আমি অনুভব করতে পারছি। কুকুর গুলো বাজারে ব্রয়লার মুরগির ও গোশত হাটে থাকে। আর বিকেলে আসে ক্ষিদা মেটার জন্য ছাগলের ঘাটে আসে। একেকটা কুকুর নই এগুলো বাঘের মত ভয়ংকর। আমি সরকারের কাছে আকুল আবেদন করছি দ্রুত পদক্ষেপ নেওয়ার।