বুধবার ১৪ নভেম্বর ২০১৮ ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

বীরগঞ্জে কৃষক মাঠ দিবস ও কৃষি প্রযুক্তি মেলা

রতন রায়, বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি ॥ বাংলাদেশ কৃষি নির্ভশীল দেশে । এ দেশের ৮০ শতাংশ  মানুষ কৃষির উপর নির্ভর করে দিন জাপন করে । তাই কৃষিকে  আধুনিক  প্রযুক্তি কাজে লাগিয়ে কৃষিকে করতে হবে উন্নত। তাই এ লক্ষ্যে দিনাজপুরের বীরগঞ্জে কৃষি  আধুনিক  প্রযুক্তি কৃষি মেলাটি আয়োজন করা হয়।

শুক্রবার বেসরকারী সাহায্যে সংস্থা কারিতাসের আয়োজনে উপজেলার নিজপাড়া ইউনিয়নের নিজপাড়া উচ্চ বিদ্যালয়ের মাঠে উক্ত কৃষি মেলা অনুষ্ঠিত হয়।

মেলায় ধরনের প্রকৃতিক বৈচ্ত্রি তুলে ধরা হয় । কোথাও আমের নাসারি, কোথায় ধান ক্ষেত, আরার কোথাও গাভী পালন করার স্থান ইত্যাদি ।

মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী  অফিসার মোহাম্মদ তোফাজ্জল হোসেন।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মো. মুহিবুর রহমান উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ও সেখানে উপস্থিত ছিল নিজপাড়া ইউনিয়নের চেয়ারম্যান এম. এ খালেক সরকার ।

মেলায় বক্তব্য রাখেন উপজেলা নিবার্হী  অফিসার, তিনি উক্ত আয়েজনের পাশা পাশি উপস্থিত মহিলা সংগঠনের উদ্দেশ্য  কিছ’ কথা তুলে ধরেন। ” বাল্য   বিবাহকে না বলা” ,প্রত্যেটি শিশুকে স্কুলে পাঠাতে  অনুরোধ জানান। এবং শিশুর প্রতি শারীরিক সহিংসতা না করা । অতিথীবৃন্দ কৃষি মেলার ষ্টল পরিদর্শন করেন এবং কৃষি মেলা আয়োজক কারিতাস কে ধন্যবাদ জানান।